লামায় জেলাপ্রশাসকের কর্মব্যস্ত দিন

Lama-Child-Marraid-WarkShapবান্দরবানের লামায় বাল্যবিবাহ রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত মত বিনিময় সভায় বান্দরবানের জেলা প্রশাসক মোঃ মিজানুল হক বলেছেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি থেকে সমাজকে রক্ষা করার কাজে জনপ্রতিনিধিগণকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার টাউন হলে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্টিত উক্ত মত বিনিময় সভায় স্থানীয় সরকার পরিষদের উপ- সচিব নুরুল্লাহ্ নুরী, উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, সহকারি কমিশনা {ভুমি} জাহেদ আক্তার, আওয়ামী লীগ সভাপতি মোঃ ইসমাইল, কৃষি অফিসার রোস্তম আলী, সমাজসেবা অফিসার শাহীনেওয়াজ প্রমুখ বিশেষ অতিথি ছিলেন। এ সময় তিনি কৃষি বিভাগের আওতায় কৃষকদেরকে জৈবসার ব্যবহারে উদ্বুদ্ধকরণ কর্মসূচির গুরুত্বারোপ করে গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন।

একইদিন সকালে তিনি নারী উন্নয়ন ফোরামের দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনি সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক হলো নারী। এ দেশের আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে নারীসমাজ ভূমিকা রাখছেন। উদাহরণ দিয়ে তিনি বলেন, শুধুমাত্র পারিবারিক ক্ষেত্রেই নয় প্রশাসনে, শিল্পকারখানায়, নেতৃত্বে, সেবাধর্মী কজকর্মে সদাসর্বত্র নারীসমাজের ভুমিকা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply