নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লামায় জমি বিরোধে কৃষক খুন

লামায় জমি বিরোধে কৃষক খুন

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বান্দরবানের লামায় প্রতিপক্ষের হামলায় এক কৃষক খুন হয়েছেন। মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গুরুতর আহত কৃষকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার স্বজনরা।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, সোমবার রাতে জেলার লামা উপজেলার সদর ইউনিয়নের শীলের তোয়া এলাকায় বাড়ি ফেরার পথে কৃষক আবুল কালাম ও ছেলে বেলাল হোসেনের উপর অতর্কিত হামলা চালায় স্থানীয় বাসিন্দা শাহাজাহানের নেতৃত্বে ৭/৮ জন লোক। এসময় হামলাকারীরা কৃষকের দুপায়ের রগ কেটে দেয় এবং চোখও উপড়ে ফেলার চেষ্টা চালায়। খবর পেয়ে স্থানীয়রা গুরুতর আহত কৃষক আবুল কালামকে প্রথমে লামা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় কৃষকের মৃত্যু হয় তার।

এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। নিহত কৃষকের ছেলে আহত বেলাল বলেন, দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে পাশ্ববর্তী মোহাম্মদ শাহাজাহান, মংমংচিং মারমা ও আব্দুর রশীদের সাধে তাদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। প্রতিপক্ষের লোকজন কয়েকদিন ধরে আমার পিতাসহ পরিবারকে হত্যার হুমকি দিয়ে আসছিল। সোমবাররাতে বাজার থেকে বাড়ি ফেরারপথে শাহাজাহানের নেতৃত্বে ৭/৮ জন লোক হামলা চালিয়ে আমার পিতার দুপায়ের রগ কেটে দিয়ে তাকে হত্যা করেছে।

এ বিষয়ে লামার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজাহান খান জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ওই কৃষকের মৃত্যু হয়েছে। কৃষক পরিবারের অভিযোগের প্রেক্ষিতে থানায় মামলা হয়েছে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

Micro Web Technology

আরো দেখুন

লামায় জেলা পরিষদ নির্মাণাধীন সেতু ধসের শঙ্কা

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা বড়পাড়া সংলগ্ন ইয়াংছা খালের ওপর কোটি টাকা …

Leave a Reply