নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লামায় কমিউনিটি পুলিশের সাংস্কৃতিক আয়োজন

লামায় কমিউনিটি পুলিশের সাংস্কৃতিক আয়োজন

Lama-Police-Photo,,-26-Septবান্দরবান জেলা পুলিশের ব্যবস্থাপনায় ও কমিউনিটি পুলিশের উদ্যোগে মাস ব্যাপী নাট্যোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে গত শুক্রবার রাতে লামায় নাট্যোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি পুলিশের দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে পর পর বাল্য বিবাহ, ইভটিজিং, যৌতুক ও নারী নির্যাতন এবং সমাজের নানা অপরাধ প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে উপর জনসচেতনতা মূলক তিনটি নাটিকা পরিবেশিত হয়। অনুষ্ঠিত নাটিকাগুলো হচ্ছে- “ছকিনার বিয়ে”, “অত্যাচারী সেনাপতি ও এক অসহায় নারী” এবং “কদম আলীর ঘেরাকল”। বান্দরবান জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্যের প্রযোজনা এবং দিক নির্দেশনায় অনুষ্ঠিত এসকল নাটকের মাধ্যমে স্থানীয়দের বিনোদনের পাশাপাশি কমিউনিটি পুলিশের ভুমিকা তুলে ধরা হয়।
বান্দরবান জেলা পুলিশের সাংস্কৃতিক দলের পরিবেশনায় অনুষ্ঠিত নাট্যোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানে লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান প্রধান অতিথি ছিলেন। এতে বিশেষ অতিথি ছিলেন, লামা থানা অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কমিউনিটি পুলিশের উপজেলা সভাপতি শেখ মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা মো. এনামুল হক ও লামা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান প্রমুখ। শত শত দর্শক নাট্যোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
নাট্যোৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সহকারী পুলিশ সুপার মো.মাহমুদুল হাসান দর্শকদের উদ্দেশ্যে বলেন, শুধু নাট্যোৎসব উপভোগ করলে হবেনা। পরিবেশতি নাট্যোৎসব থেকে সবাইকে শিক্ষা নিয়ে সমাজে এর প্রতিফলন ঘটাতে হবে। তবেই সমাজ থেকে সকল অপরাধ নিমুলে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি মন্তব্য করেন।

Micro Web Technology

আরো দেখুন

বিজিবি-মাদককারবারি গোলাগুলি, ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবি সঙ্গে মাদক চোরাকারবারীদের মধ্যে গোলাগুলি হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে চার লাখ পিস …

Leave a Reply