নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » লামায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

লামায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

মরণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিস্থিতির মধ্যেই ‘১০ মে থেকে সারাদেশে মার্কেট খোলা’র কথা থাকলেও বান্দরবানের লামা উপজেলার সব কটি মার্কেট ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য এ দিন থেকে বন্ধ থাকবে। উপজেলা শহরের ব্যবসায়ী, দোকান ও মার্কেট মালিক সমিতির নেতারা একথা জানিয়েছেন।

শনিবার বিকালে করোনার সংক্রমণ ঠেকাতে উপজেলা পরিষদ সভা কক্ষে ব্যবসায়ীদের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় মার্কেট ও দোকান পাট বন্ধ রাখার বিষয়ে মনিটরিং করতে ব্যবসায়ী ও সমিতির নেতাদের সমন্বয়ে  ১৫ সদস্য বিশিষ্ট একটি মনিটরিং কমিটি গঠন করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল, নির্বাহী অফিসার (ইউএনও) নূর-এ জান্নাত রুমি, পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিজয় কান্তি আইচ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, ব্যবসায়ী নেতা জাপান বড়ুয়া, লোকমান হোসেন, তানবিরুল ইসলাম, আবু ঈসা, সোহেল, বিপ্লব নাথ, অস্পল দাশসহ প্রমুখ।

এ বিষযে লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও মনিটরিং কমিটির আহবায়ক জাপান বড়ুয়া জানান, করোনা প্রেক্ষাপটে পরবর্তীত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আমাদের ব্যবসা প্রতিষ্ঠান আগের মত বন্ধ থাকবে। তবে এই সিদ্ধান্তের বাহিরে থাকবে ওষুধের দোকান, কাঁচাবাজার, মুদি দোকান, মাছবাজার ও সার-বীজের দোকান। জনসাধারণ ও ব্যবসায়ীদের নিজেদের সুস্থতার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি এ বিষয়ে ব্যাপক প্রচারের জন্য মাইকিং করা হয়েছে।

এদিকে দোকান না খোলার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও এবং পৌরসভা মেয়র। তারা বলেন, দেশের স্বার্থে প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীরা স্বতপ্রণোদিত হয়ে যে সিদ্ধান্ত নিয়েছেন তা অত্যন্ত সময় উপযোগী।

Micro Web Technology

আরো দেখুন

শ্বশুর বাড়িতে হামলা চালিয়ে টাকা নিয়ে পালিয়েছে জামাই !

বান্দরবানের আলীকদম উপজেলার ৪নং কুরুকপাতা ইউনিয়নের মেনপাতপাড়ায় খামার বাড়িতে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে …

Leave a Reply