নীড় পাতা » ফিচার » অরণ্যসুন্দরী » লাভ পয়েন্ট কত দুর ?

লাভ পয়েন্ট কত দুর ?

love-pointttবিশ্বের শত-কোটি প্রেমিক যুগলের মধ্যে বন্ধনটি সুদৃঢ় করার নিদর্শন হিসেবে এবং কাপ্তাই হ্রদে আলিঙ্গনরত অবস্থায় ডুবে মৃত্যুবরন করা নবযুগল দম্পতি আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারী ও তাঁর স্ত্রী আইরিন সুলতানা লিমার স্মরণে রাঙামাটিতে ‘লাভ পয়েন্ট’ নির্মাণের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। ২০১৪ সালের ২১ মার্চ কাপ্তাই হ্রদে নৌভ্রমনে বের হয়ে পর্যটনের ঝুলন্ত সেতুর অদুরে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ হন আলাউদ্দিন-লিমা দম্পতি। প্রশাসনিক সকল প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে ২৪ ঘন্টা পর ডিসি বাংলোর অদুরেই পরস্পরকে আলিঙ্গনরত অবস্থায় ভেসে উঠে এই নব-দম্পতির লাশ।
গত বছরের শেষের দিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে তিন পার্বত্য জেলা পরিষদ ও জেলাপ্রশাসনের সমন্বয়ে পার্বত্যাঞ্চলের পর্যটন শিল্পের বিকাশে করনীয় শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উক্ত মতবিনিময় সভায় আলাউদ্দিন-লিমার লাশ ভেসে উঠার পাশেই অর্থাৎ পুলিশ পলওয়েলের মধ্যেই ‘লাভ পয়েন্ট’ করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। চলতি বছরের ১৬জানুয়ারী লাভ পয়েন্টের ভিত্তি প্রস্তর স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। অনেকটা ঘটা করেই এর ভিত্তি বসানোর আট মাস পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত সেই লাভ পয়েন্টের কাজ শুরু হয়নি।
তবে আশার বাণী শুনিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন। তিনি জানান, খুব শীঘ্রই লাভ পয়েন্টের কাজ শুরু করা হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদের যৌথ উদ্যোগে এটির কাজ করা হবে। মূখ্য নির্বাহী এস এম জাকির হোসেন জানান, আগে এটির চারপাশে গাইড ওয়াল নির্মান করা হবে। এরপর পর্যায়ক্রমে এর উন্নয়ন করা হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও জেলা পরিষদ যৌথভাবে এর উন্নয়ন কাজ করবেন বলে জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

রামগড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

খাগড়াছড়ির রামগড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। চুরি, ডাকাতি, ধর্ষণসহ নানা অপকর্মে লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। …

Leave a Reply