নীড় পাতা » খাগড়াছড়ি » লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি কারাগারে

লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি কারাগারে

রাঙামাটি জেলার লংগদু ও নানিয়ারচরের আলোচিত হত্যা মামলায় খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে মোটর-সাইকেলযোগে শিলাছড়ি যাওয়ার পথে নিরাপত্তাবাহিনীর চেকপোস্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

আটকের সত্যতা নিশ্চিত করে লক্ষ্মীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. শাহেনুর জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনীর অভিযানে ধরা পড়েন তিনি। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার দুপুরে তাকে জেলা ও দায়রা জজ রোকসানা পারভিনের আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।’

পুলিশ জানায়, সুপার জ্যোতি চাকমা রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এনএম লারমা) নেতা অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলাসহ লংগদুর আলোচিত একটি হত্যা মামলার আসামি। এছাড়া লক্ষ্মীছড়ি থানার একটি অস্ত্র মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিলো।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১ জানুয়ারি রাতে সরকারি বাসভবন থেকে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এরপর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িকভাবে বরখাস্তও হয়েছিলেন তিনি। এক মাস কারাভোগের পর উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পুনর্বহাল স্বপদে হলেও হত্যা মামলার কারণে আত্মগোপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

ইউপিডিএফ’র নিন্দা
লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে পাহাড়ে শায়ত্বশাসনের দাবিতে আন্দোলনরত সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

বুধবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে ইউপিডিএফের লক্ষ্মীছড়ি, মানিকছড়ি, মাটিরাঙ্গা ও গুইমারা এলাকার প্রধান সংগঠক সচিব চাকমা উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply