নীড় পাতা » খাগড়াছড়ি » লক্ষ্মীছড়িতে পাহাড়িকা তাঁত প্রকল্পের উদ্বোধন

লক্ষ্মীছড়িতে পাহাড়িকা তাঁত প্রকল্পের উদ্বোধন

laxmichari-picখাগড়াছড়ি পার্বত্য জেলার লক্ষ্মীছড়ি উপজেলাতে লক্ষ্মীছড়ি জোনের তত্ত্বাবধানে পাহাড়িকা তাঁত প্রকল্পের উদ্বোধন করেছেন গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহম্মেদ, পিএসসিজি।
শুক্রবার লক্ষ্মীছড়ি জোনের তত্ত্ববধানে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মো. আব্দুল বাতেন খান, পিএসসিজি, লে. কর্ণেল মো. রাব্বি হাসান, পিএসসি, মেজর মো. আব্দুললাহ আল ফারুকি, পিএসসি, উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা অং, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন কুমার দাশ গুপ্ত ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি বিগ্রেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহম্মেদ বলেন, এই পাহাড়িকা তাঁত প্রকল্পটি শুধু মাত্র অত্র এলাকার কর্মহীন মানুষের জন্য, যাদের কর্মদক্ষতা রয়েছে কিন্তু কর্মস্থান নেই। তাই কিভাবে এই প্রকল্পটি দ্রুত বাড়ানো যায় এবং পন্য বাজারজাত করা যায় সে বিষয়ে তাঁতি ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে পরামর্শ করেন। তিনি উন্নত মানের তাঁত মেশিন ও অভিজ্ঞ তাঁত প্রশিক্ষকের নিয়োগের ব্যবস্থা করার ঘোষণা দেন।

তিনি আরও বলেন, এখানকার সকল হস্তশিল্প তৈরি করার যাবতীয় খরচ লক্ষ্মীছড়ি জোন বহন করবে এবং বাজারজাত করণের পর লভ্যাংশের সম্পুর্ণটা ভোগ করবেন তাঁতিরা। পরে তিনি পাহাড়িকা তাঁত কেন্দ্রের তৈরীকৃত গামছা, চাদর ইত্যাদির মান যাচাই করে নিজের সন্তুষ্টির কথা জানান।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply