নীড় পাতা » খাগড়াছড়ি » লক্ষীছড়িতে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত

লক্ষীছড়িতে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত

Untitled-1-copyখাগড়াছড়ি পার্বত্য জেলার লক্ষীছড়ি উপজেলায় শ্রী শ্রী ব্রক্ষ্মময়ী কালী মন্দিরে দূর্গোৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রতিবারের মত এ বছরেও ঝমকালো সাজে সজ্জিত হয় লক্ষীছড়ি কালী মন্দির। সন্ধা নেমে আসলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে এলাকাবাসীর ভীড় জমে মন্দিরে। সবাই উপভোগ করেন শারদীয় দূর্গোৎসব। শান্তিপূর্ণভাবে এই পূজা উদ্যাপনের লক্ষ্যে মোতায়েন করা হয় পর্যাপ্ত আইন-শৃংখলা বাহিনী। সার্বক্ষনিকভাবে নিরাপত্তায় নিয়োজিত ছিলেন, পুলিশ, ভিডিপি ও মহিলা ভিডিপি।

এলাকার জন প্রতিনিধি, রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ পূজা মন্ডপের খোঁজ-খবর ও পূজা উপভোগ করেন। এছাড়াও লক্ষীছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মুহাম্মদ রুহুল আমিন, পিএসসি, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খগেশ্বর ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য ও লক্ষীছড়ি আওয়ামীলীগের সভাপতি রে¤্রাচাই চৌধুরী, লক্ষীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, লক্ষীছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমা, লক্ষীছড়ি উপজেলা বিএনপির সভাপতি ফোরকান হাওলাদারসহ খাগড়াছড়ি সনাতন সমাজ সমাজ কল্যাণ পরিষদ সভাপতি ও সম্পাদক পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং সকলকে শুভেচ্ছা জানান।

বিজয়া দশমীর শেষ দিন ২৩ অক্টোবর শুক্রবার উৎসব মূখর পরিবেশের মধ্যদিয়ে প্রতিমা বিসর্জন দেয়া হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসবে মর্তালোকে এবার দেবীর ঘোড়ায় চড়ে আগমন এবং স্বর্গে দোলায় গমনের মধ্যদিয়ে বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষ হয়। লক্ষীছড়ি উপজেলার বেলতলীপাড়া পাড়া এলাকার পুকুরে ১১.০০ ঘটিকার সময় প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়। দূর্গা পূজাকে ঘিরে শত শত মানুষের ঢল নামে বিসর্জনস্থানে। সনাতন ধর্মাবলম্বীর সকলেই ঢোলের তালে তালে নেচে গেয়ে প্রতিমা বিসর্জন দেয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply