নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » লকডাউনে ফাঁকা খাগড়াছড়ি, বাড়ছে শনাক্ত

লকডাউনে ফাঁকা খাগড়াছড়ি, বাড়ছে শনাক্ত

সারা দেশের মতো দ্বিতীয় দফায় সরকারের ঘোষিত লকডাউন চলছে পার্বত্য জেলা খাগড়াছড়িতে। প্রথম দফার লকডাউন পালনের চিত্র ছিল হতাশজনক। দোকানপাট কিছুটা বন্ধ থাকলেও সড়কে যান চলাচল কিংবা সাধারণ মানুষের উপস্থিতি ছিল। তবে এবারের চিত্র একেবারে ভিন্ন।

দ্বিতীয় দফার লকডাউনের প্রথম দিন বুধবার সকাল থেকে জরুরি প্রয়োজন ব্যতিত সব দোকানপাট বন্ধ রয়েছে। দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে চলছে যান চলাচল। জেলাজুড়ে ঘরের বাইরে সাধারণ মানুষের উপস্থিতি নেই বললেই চলে। ফাঁকা পথঘাট।লকডাউন মানাতে মাঠে রয়েছে ভ্রাম্যমান আদালত। শহরে মাইকিং করে লকডাউন মানার বিষয়ে সচেতন করছে পুলিশ। এদিকে মাস্ক না পরাসহ সরকারি নিষেধাজ্ঞা না মানায় গত ৪দিনে ২২৬টি মামলায় ৪৮ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

এদিকে নতুন করে আরও ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় বর্তমানে ৬৮জন করোনায় আক্রান্ত রয়েছে। তারা খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল এবং নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, এখন পর্যন্ত মোট ৫ হাজার ৫৫৩জন ব্যক্তি করোনা পরীক্ষা করেছেন। এর মধ্যে আক্রান্ত হয়েছে মোট ৮৭২জন। সুস্থ হয়েছে ৮০৩জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮জন। সবশেষ গত ১২ এপ্রিল উষা রাণী ধর (৬০) নামে এক নারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply