নীড় পাতা » ব্রেকিং » লংগদু যুবলীগ নেতার লাশ দীঘিনালায় উদ্ধার

লংগদু যুবলীগ নেতার লাশ দীঘিনালায় উদ্ধার

রাঙামাটির লংগদু উপজেলার ৭নং ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো: নুরুল ইসলাম নয়ন (৩৫) এর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চার মাইল এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পেশায় মোটর সাইকেল চালক ছিলেন নয়ন।
স্থানীয়রা জানিয়েছেন, নয়ন বৃহস্পতিবার সকাল ১০টার দিয়ে মোটর সাইকেলে দুই জন যাত্রি নিয়ে খাগড়াছড়ির উদ্দ্যেশে যাত্রা করেন, পরে দুপুর ১২টার দিকে স্থানীয়রা তার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। এবং পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাশের ছবি দেখার পরে তাকে সনাক্ত করা হয়।
এই প্রসঙ্গে লংগদু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলাম বলেন, পাহাড়ে একটি গোষ্ঠি প্রতিনিয়ত এই রকম ভাবে সন্ত্রাসী, গুম, খুন করে যাচ্ছে। আমরা আশংকা করছি সেই সন্ত্রাসী গোষ্ঠিটিই এই যুবলীগ নেতাকে হত্যা করেছে।
তিনি আরো বলেন, আমরা এই নির্মম হত্যাকান্ডের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রশাসনের প্রতি আহ্বান জানাবো অতিদ্রুত যেনো এই হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়। এই হত্যার প্রতিবাদে জেলা ও উপজেলা যুবলীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
লংগদু থানার অফিসার ইনচার্জ মো: মমিনুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে খাগড়াছড়ির একটি লাশের ছবি প্রকাশ করা হলে লংগদুর কিছু মানুষ এই ছবিটি পায়, পরে তারা সনাক্ত করে এটি নয়নের লাশ। আমরা লোক মুখে সংবাদ জানতে পেরে ঘটনার সত্যতা যাচাই করি এবং ঘটনা নিশ্চিত হই। তদন্ত চলমান রয়েছে, তাই কারা হত্যা করেছে তা নিশ্চিত করে এখন পর্যন্ত বলা যাচ্ছে না। কোন প্রকার গুজবে কান না দেওয়া জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
তিনি আরো জানান, এই ঘটনাকে কেন্দ্র করে খাগড়াছড়ির দীঘিনালা থানায় মামলা প্রক্রিয়া চলমান রয়েছে। লংগদু এলাকার অবস্থা বর্তমান স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

এদিকে রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী এবং সাধারন সম্পাদক নূর মোহাম্মদ কাজল এক বিবৃতিতে যুবলীগ নেতা নয়ন হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন। তারা বলেছেন, এই হত্যার সাথে যে বা যারাই জড়িত থাকুক না কেনো, তাদের অবশ্যই গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। লংগদ উপজেলা যুবলীগের পক্ষ থেকেও এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। নয়ন হত্যার প্রতিবাদে শুক্রবার রাঙামাটি ও লংগদুতে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

One comment

  1. আমাদের জীবনের কি কোনও মূল্য নেই? এর উত্তর কে দিবে?
    পার্বত্য অঞ্চলে কি অস্বাভাবিক মৃত্যু ( সব সম্প্রদায়ের ) প্রতিনিয়ত হতেই থাকবে? এই হত্যাকাণ্ডের দোষীদের ( সে যেই সম্প্রদায়ের হোক ) সনাক্ত করে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর যেন না ঘটে তার জন্য সরকারের উচিত অবিলম্বে কঠোর কার্যকর পদক্ষেপ নেওয়া ।

Leave a Reply

%d bloggers like this: