লংগদু জোনে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কিত সভা

DSC06744রাঙামাটির লংগদুতে সেনা জোনে নিরাপত্তা ও স্থিতিশীলতা সম্পর্কীত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহাবুবুর রহমান পিএসসি বলেন, এলাকার সার্বিক নিরাপত্তা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহন করেছে। সিভিল প্রশাসন ও স্থানীয় পাহাড়ী-বাঙালি নেতৃবৃন্দের সহযোগিতা পাওয়া গেলে, চাঁদাবাজি বন্ধে আমরা সফল হতে পারি।

জোন কমান্ডার বলেন, ইতোমধ্যেই শিক্ষার মান উন্নয়নের লক্ষে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, এলাকার প্রাথমিক চিকিৎসার স্বার্থে বেকার যুবকদেরকে প্রাথমিক চিকিৎসা সম্পর্কে বিনামূল্যে প্রশিক্ষণ ও ফাস্ট এইড বক্স দেয়া হয়েছে। এলাকায় যে সকল শিশুরা বিদ্যালয়ে যায়না তাদেরও একটি তালিকা করা হয়েছে।

সোমবার লংগদু সেনা জোনের মিলনায়তনে আয়োজিত সমন্বয় সভায় জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহাবুবুর রহমান পিএসসি সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ। এছাড়া বিভিন্ন ইউপি চেয়োরম্যান, হেডম্যান, বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, বিভিন্ন এলাকার নিরাপত্তা ক্যাম্পের কর্মকর্তাগণ এতে বক্তব্য রাখেন।

সমন্বয় সভায় এলাকার সার্বিক নিরাপত্তা পরিস্থিতি, চাঁদাবাজি, বন্যা পরবর্তী পানিবাহিত ও অন্যান্য ছোঁয়াচে রোগ ব্যাধির প্রসারতা সম্পর্কে, বিভিন্ন অভিযোগ, কাঠ চোরা চালান, আত্মহত্যা প্রবণতা বৃদ্ধির কারণ ও প্রতিরোধের করনীয়, ভূমি সংক্রান্ত বিরোধ এবং নিরসনের করনীয়, শিক্ষার হার বৃদ্ধির লক্ষ্যে নিরাপত্তা বাহিনী, প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের করনীয়, পাহাড়ি-বাঙালিদের সহাবস্থানের করণীয় ও সম্প্রীতি উন্নয়ন কর্মসূচী নিয়ে বিষদভাবে খোলামেলা আলাপ আলোচনা করা হয়।

জোন কমান্ডার আরো বলেন, লংগদু জোন এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। পাহাড়ি-বাঙালি মিলেমিশে সহ অবস্থানে করছে। এধারা অক্ষুন্ন রাখতে হবে। কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতির উদ্ভব হলে সাথে সাথে সেনা বাহিনীকে খবর দিলে আমরা সহযোগিতা করব।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply