নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » লংগদুর করোনা পজিটিভ ব্যক্তি স্বাস্থ্যকর্মী

লংগদুর করোনা পজিটিভ ব্যক্তি স্বাস্থ্যকর্মী

রাঙামাটির লংগদুতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.অরবিন্দ চাকমা জানান, গত ১৮ মে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীসহ মোট ২১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার রাতে সিভিল সার্জন অফিসসূত্রে জানতে পারি লংগদুর মোট ১৩ জনের ফলাফল এসেছে।

এতে একজনের করোনা পজিটিভ এবং বাকি ১২টি নেগেটিভ পাওয়া যায়। পজিটিভ হওয়া ব্যক্তির বয়স ৫৪ বছর। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইপিআই টেকনেশিয়ান হিসেবে কর্মরত আছেন। তবে তার শরীরে করোনার কোনো লক্ষন নাই বলে জানান তিনি।

এদিকে রোববার সকালে উপজেলা প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্যকর্মীর বাড়িটি লকডাউন করেছে। তার পরিবারের বাকি সদস্যদের আলাদা কক্ষে থাকার নির্দেশ দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীসহ এ পর্যন্ত মোট তিনজন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত পরিবারগুলোকে লকডাউনে রাখা হয়েছে। এছাড়াও তাদের শারীরিক অবস্থা সম্পর্কে নিয়মিত খোঁজ রাখা হচ্ছে। তারা যাতে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মনে চলেন সে বিষয়ে শতর্ক করা হয়েছে।’

উল্লেখ্য, ১৪ মে প্রথমবারের মতো লংগদুতে নারায়নগঞ্জ ফেরত এক শ্রমিক দম্পতির করোনা শনাক্ত হয়। মে মাসের ৪ তারিখ থেকে কয়েক দফায় নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে তিন শতাধিক শ্রমিক লংগদুতে ফেরেন। তাদের সবাইকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে প্রান্তিক কৃষকদের স্বাবলম্বী করে তুলছে ‘মিশ্র ফল বাগান প্রকল্প’

পাহাড়ের প্রান্তিক কৃষকদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ‘মিশ্র ফল বাগান প্রকল্প’। …

Leave a Reply