নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিয়েছে আশিকা

লংগদুতে হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিয়েছে আশিকা

রাঙামাটির লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাবেতা হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েট। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমার কাছে চিকিৎসা সরঞ্জাম হিসেবে অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন, সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াইপ্রু মারমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন, আশিকার উপজেলা প্রকল্প কর্মকর্তা সুপন চাকমা প্রমুখ।

এছাড়াও সংস্থাটি উপজেলার ৭০টি দরিদ্র পরিবারের মাঝে হাত ধোয়ার উপকরণ বিতরণ করেন। উপকরণ হিসেবে প্রতি পরিবারকে একটি ট্যাপযুক্ত বালতি, মগ, দশটি ডেটল সাবান, এক কেজি ডিটারজেন্ট, দুই প্যাকেট ন্যাপকিন টিসু ও পাঁচটি মাস্ক প্রদান করা হয়। এবং স্থানীয় জনসাধারণকে সচেতন করতে বিলবোর্ড স্থাপন, মাইকিং, ফেস্টুনসহ ক্লিনিং কর্নার স্থাপন করেছে এনজিওটি।

আশিকার জেলা প্রকল্প কর্মকর্তা জ্ঞানপ্রিয় চাকমা জানিয়েছেন, রাঙামাটি জেলায় নভেল করোনাভাইরাস (কভিড-১৯) ও হাম প্রতিরোধে সরকারের পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে আমরা স্টার্ট ফান্ড বাংলাদেশের সহযোগিতায় জরুরি সহায়তা প্রদান করছি। স্থানীয় দুটি হাসপাতালসহ দরিদ্র মানুষের মাঝে হাত ধোয়ার উপকরণ বিতরণ করেছি। এবং লংগদু ছাড়াও ইতোমধ্যে বাঘাইছড়ি উপজেলায় হামে আক্রান্ত দুর্গম সাজেকের একশ’টি পরিবারকে আর্থিক সহায়তাসহ ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়েও করোনার হানা, প্রথম দিনেই শনাক্ত ২

এত দিন ‘করোনামুক্ত’ থাকা রাঙামাটির কাপ্তাই উপজেলায় হানা দিলো করোনা। রোববার রাতে আসা রিপোর্টে রাঙামাটির …

Leave a Reply