নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লংগদুতে ‘সচেতন ছাত্র সমাজ’র ২৩ জনকে জরিমানা !

লংগদুতে ‘সচেতন ছাত্র সমাজ’র ২৩ জনকে জরিমানা !

uz-COVER-PIC-01লংগদুতে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থীকে উদ্দেশ্য করে ‘আপত্তিকর’ বিভিন্ন মন্তব্য সম্বলিত লিফলেট প্রচার ও পাবলিক প্লেসে জনসমস্যা সৃষ্টি করে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ‘সচেতন ছাত্র সমাজ’ নামক একটি সংগঠনের ২৩ কর্মীর প্রত্যেককে নগদ ১ হাজার টাকা করে ২৩ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
লংগদু থানা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, অর্থদন্ড প্রাপ্তরা সবাই লংগদু উপজেলা সহ বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা ‘সচেতন ছাত্র সমাজ’ নাম দিয়ে বিএনপি প্রার্থী তোফাজ্জ্বল আহম্মেদ এর বিরুদ্ধে বিভিন্ন আপত্তিকর মন্তব্য লিখে জনসমাগস্থলে জনসমস্যা সৃষ্টি করে লিফলেট বিতরণ করছিল। লংগদু থানা পুলিশ খবর পেয়ে তাদের আটক করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হাজির করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী উপজেলা রিটার্নিং অফিসার মোঃ মফিজুল ইসলাম ভ্রাম্যমান অদালতে নির্বাচন আচরণ বিধি ভঙ্গের দায়ে ‘সচেতন ছাত্র সমাজ’র ২৩ নেতাকর্মীকে প্রত্যেককে ১ হাজার টাকা করে ২৩ হাজার টাকা আর্থিক জরিমানা ও সতর্ক করে দেন। সবাই বিএনপির বিদ্রোহী প্রার্থী হাজী ফয়েজুল আজিমের নির্বাচনী প্রতীক টেলিফোন মার্কার প্রতীক সম্বলিত পোশাক পরিধান করা ছিলো বলে প্রশাসন সূত্রে জানা যায়।

এ ব্যাপারে অর্থ জরিমানাপ্রাপ্তদের একজন আল আমিন ইমরান জানিয়েছেন, আমরা কোন ব্যানার ব্যবহার করিনি,কারো বিরুদ্ধে কোন লিফলেটও প্রচার করিনি।  আমরা একজন প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছিলাম,এটা সত্য। তবে উপজেলা নির্বাহী অফিসার আমাদের ৫ জনের অধিক জমায়েতের জন্যেই আর্থিক দন্ড করেছেন। আমরা নিয়মানুযায়ী নির্বাচনী প্রচারণা চালিয়ে যাবো।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply