নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে বোরো ধান কাটা উৎসব

লংগদুতে বোরো ধান কাটা উৎসব

‘যারা যোগায় ক্ষুধার অন্ন, আমরা আছি তাদের পাশে’- এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটির লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে শুরু হয়েছে বোরো ধান কর্তনের উৎসব। বুধবার লংগদু উপজেলার গাঁথাছড়া ৯নং ওয়ার্ডের আব্দুল জলিল এর বার একর জমির পাঁকা বোরো ধান আনুষ্ঠানিকভাবে কর্তনের মধ্যদিয়ে কৃষি বিভাগের ধান কাটার উৎসব উদ্বোধন করা হয়।

করোনাভীতি, ছুটি, রোজা, বৃষ্টি এসব কিছুকে উপেক্ষা করে কৃষি বিভাগের ভূর্তুকীর মাধ্য ক্রয়কৃত ধান কাটা ও মাড়াই করার আধুনিক যন্ত্রপাতি দিয়ে ধানা কাটার উৎসব লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদিন আনুষ্ঠানিকভাবে বোরো ধান কাটা উৎসব উদ্বোধন করেন।

এসময় ধান কাটার উৎসবে যোগদেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানদ্বয় সিরাজুল ইসলাম ঝান্টু, আনোয়ারা বেগম, লংগদু থানা অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, উপজেলা কৃষি অফিসার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, উপজেলা প্রকল্প কর্মকর্তা যোবায়ের হোসেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুব ইলাহী, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল আলীসহ কৃষি বিভাগের উপসহকারী কর্মকর্তাগণ।

লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকার জানান, করোনা আতঙ্কের কারণে শ্রমিক সংকটের কারণে কৃষকের ফসল যাতে নির্বিগ্নৈ ঘরে তুলতে পারে তার জন্য উপজেলা আওয়ামীলীগ যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ওছাত্রলীগের নেতা-কর্মীরা স-উদ্যোগে বিভিন্ন এলাকার কৃষকের ধান কর্তন ও মাড়াই করে ফসল ঘরে তুলে দিচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদিন জানান, বর্তমান পরিস্থিতিতে কৃষকের ধান কাটার ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে। কৃষকরা কম খরচে যাতে ফসল কর্তন করে ঘরে তুলতে পারে তার জন্য কৃষি বিভাগের মাধ্যমে কৃষি ভুর্তুকি দিয়ে আধুনিক কৃষি যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। অনেকেই ইতিমধ্যে এসব যন্ত্রপাতি দিয়ে ধান কাটা শুরু করেছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়েও করোনার হানা, প্রথম দিনেই শনাক্ত ২

এত দিন ‘করোনামুক্ত’ থাকা রাঙামাটির কাপ্তাই উপজেলায় হানা দিলো করোনা। রোববার রাতে আসা রিপোর্টে রাঙামাটির …

Leave a Reply