নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লংগদুতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লংগদুতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

DSC03850রাঙামাটির লংগদু উপজেলায় জোত পারমিটের অনুমতি দিতে বাগান পরিদর্শনে গিয়ে সন্ত্রাসীদের হাতে তিন বন কর্মকর্তা ও কর্মচারি অপহৃত হওয়ার প্রতিবাদে লংগদু উপজেলার ফার্নিচার মিস্ত্রি সমিতি ও কাঠ ব্যবসায়ী সমিতির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।
সোমবার, বেলা এগারটায় উপজেলা সদরে উপজেলার ফার্নিচার মিস্ত্রি সমিতি ও কাঠ ব্যবসায়ী সমিতির উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন ফার্নিসার মিস্ত্রি সমিতির সভাপতি মোঃ ফজলুল করিম, কাঠ ব্যবসায়ীর সমিতির সাধারণ সম্পাদক হোসেন বাবুল। বক্তারা বাগান পরিদর্শনে গিয়ে সন্ত্রাসীদের হাতে তিন বন কর্মকর্তা ও কর্মচারি অপহৃত হওয়ায় তীব্র নিন্দা জানান এবং তাদের উদ্ধারের জন্য প্রশাসনের জরুরী হস্তক্ষেপের দাবী জানান।
এসময় লংগদু উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন সমাবেশে উপস্থিত হয়ে তাদের সাথে সংহতি প্রকাশ করে বলেন, বনবিভাগের তিন কর্মকর্তা-কর্মচারীকে উদ্ধারে যত শীঘ্রই ব্যবস্থা নেওয়া যায় ততই মঙ্গল হবে। আশা করি প্রশাসন এব্যাপারে কাজ করে যাচ্ছে।
বৃহষ্পতিবার সকালের দিকে লংগদু উপজেলার বরকল উপজেলার সীমান্তবর্তী দূর্গম পাহাড়ী এলাকা খারিকাটা(হারিহাপ্প্যা) নামক এলাকা থেকে দূবৃত্তরা তিন বন কর্মকর্তা-কর্মচারীকে অস্ত্রের মূখে অপহরণ করে নিয়ে যায়। অপহৃতরা হলেন, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক ফরিদ মিঞা, রেঞ্জ কর্মকর্তা রবিউল হোসেন ও ফরেস্টার বিবর্তন চাকমার নাম উল্লেখ করা হয়েছে।

লংগদু থানার ওসি’র চার্জে থাকা এস,আই মোজাম্মেল জানান,‘‘লংগদুতে তিন বনকর্মতা-কর্মচারী অপহৃত হওয়ায় বনবিভাগের পক্ষ থেকে লংগদু থানায় জিডি করা হয়েছে এবং পুলিশের একটি টিম নিয়মিত ঐএলাকায় টহল দিচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী আজ 

আজ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের জন্মবার্ষিকী। ১৯৪৩ সালের ১ মে তিনি ফরিদপুর জেলার মধুখালী থানার …

Leave a Reply