নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

লংগদুতে বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন

longaduরাঙামাটির লংগদুতে পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন বাতিলের দাবিতে বাঙ্গালী ছাত্র পরিষদ, লংগদু উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। মঙ্গলবার এগারটায় উপজেলা সদরে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন লংগদু উপজেলা বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি সভাপতি মোঃ দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মোঃ আলমগীর হোসেন, পার্বত্য চট্টগ্রাম সমাধিকার আন্দোলন লংগদু উপজেলা শাখার সভাপতি মোঃ খলিলুর রহমান খান, উপজেলা বাঙ্গালী ছাত্র পরিষদের সাংগঠনিক মোঃ সাখাওয়াৎ হোসেন।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন আইন নিয়ে সম্প্রতি মন্ত্রিসভায় যে ১৪টি ধারা সংশোধন অনুমোধন করা হয়েছে তা কার্যকর হলে পার্বত্য ভূমি কমিশন নিয়ন্ত্রণ পুরোপুরি চলে যাবে আঞ্চলিক পরিষদের হাতে। যার ফলে পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালি উচ্ছেদের একছত্র অধিকার চলে যাবে জনসংহতি সমিতির নেতা সন্তু লারমার হাতে।

বক্তারা বলেন, এর পূর্বে তিন বার ভূমি কমিশন গঠন করা হয়েছে। অথচ সন্তু লারমা এই ভূমি কমিশনকে সহযোগিতা তো দূরের কথা কমিশনারকে কোন কাজই করতে দেয়নি। বক্তারা আরো বলেন, রাঙামাটি জেলার জলে ভাসা জমি উপজাতিদেরকে ভাগ করে দেওয়ার সিদ্ধান্ত আত্মঘাতী সিদ্ধান্ত। এই সিন্ধান্তের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে পার্বত্য আইন সংশোধনী বাতিলের দাবি জানান বক্তারা। অন্যথায় পার্বত্য চট্টগ্রামে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে বক্তারা হুঁশিয়ার উচ্চারণ করেন। মানববন্ধন শেষে বুধবার হরতাল সফল করার লক্ষ্যে বিক্ষোভ মিছিল করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply

%d bloggers like this: