নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

লংগদুতে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ প্রতিপাদ্যে লংগদুতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

মেলা উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমূখ।

উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রামে বিদ্যমান মিশ্র ফলদ বাগানসমূহের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধি করে আর্থসামাজিক সমৃদ্ধি আনায়ন কর্মসূচীর আওতায় কৃষকদের মাঝে ফলদ বৃক্ষের চারা, সার ও কৃষিযন্ত্র (পুট পাম্প) বিতরণ করা হয়।
উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় প্রাঙ্গে অনুষ্ঠিত মেলা ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, স্বাস্থ্য কর্মকর্তা ডা.অরবিন্দ চাকমা, ৩৬ আনসার ব্যটালিয়নের কর্মকর্তা নাদিম হাসান, বন বিভাগের স্টেশন কর্মকর্তা আলমগীর হোসেন, প্রেসক্লাব সভাপতি এখলাস মিঞা খান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা প্রফুল্ল চন্দ্র রায়সহ কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ।

মেলায় কৃষি বিভাগ, হর্টিকালচার সেন্টার, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো, বন বিভাগ ও নিঝুম নার্সারীসহ মোট পাঁচটি স্টল তাদের উৎপাদিত বিভিন্ন ফল ও ফলদ বৃক্ষের চারা প্রদর্শন করেছে। প্রতিদিন সকাল দশটা হতে রাত আটটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে।

Micro Web Technology

আরো দেখুন

রাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুক্র ও শনিবার

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী  প্রথম বর্ষ স্নাতক সম্মান …

Leave a Reply