নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে পুষ্টি সমন্বয় কমিটির কর্মশালা

লংগদুতে পুষ্টি সমন্বয় কমিটির কর্মশালা

সমন্বিত পুষ্টি কর্ম-পরিকল্পনা (জুলাই ২০১৯-জুন ২০২০) প্রণয়ন কর্মশালা বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় বক্তারা বলেন, ‘বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, এখন পুষ্টিকর খাবার নিশ্চিত করার সময়। পুষ্টিকর খাবার গ্রহণে জনসাধারণকে সচেতন করতে হবে। শাক সবজি ডাল দেশীয় ফল ফলাদি, ছোট মাছ এবং ডিম ও দুধ পুষ্টিকর খাবারের প্রধান উপকরণ। নিয়মিত পুষ্টিকর খাবার গ্রহণের মাধ্যমে সুস্থ্য ও সবল জাতি গঠনের বিকল্প নাই। বিশেষ করে গর্ভবতী নারীর পুষ্টিকর খাবার নিশ্চিত করাটা খুবই জরুরি।’

বেসরকারি উন্নয়ন সংস্থা জুম ফাউন্ডেশনের ‘লীন প্রকল্প’র সহযোগীতায় দিনব্যাপী এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের ব্যবস্থাপক রুপম চাকমা। তিনি প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য ফলাফল, প্রত্যক্ষ ও পরোক্ষ পুষ্টি কার্যক্রম এবং পুষ্টি সমন্বয় কমিটির করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

‘লীন প্রকল্পের’ উপজেলা সমন্বয়ক সুজিত চাকমার সঞ্চালনায় কর্মশালায় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা, বেসরকারি সংস্থা গেইন এর কর্মকর্তা মাহাবুব খুদাসহ সকল ইউপি চেয়ারম্যান ও পুষ্টি সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

১০ দিনেও সন্ধান মেলেনি অপহৃত ইউপি সদস্যের

রাঙামাটির কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মংচিং মারমাকে অপহরণের পর দশদিন অতিবাহিত হলেও এখনো …

Leave a Reply