নীড় পাতা » রাঙামাটি » লংগদুতে পুষ্টি সমন্বয় কমিটির কর্মশালা সম্পন্ন

লংগদুতে পুষ্টি সমন্বয় কমিটির কর্মশালা সম্পন্ন

রাঙামাটি লংগদুতে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যদের অংশগ্রহণে দুইদিনব্যাপী ‘নিউট্রিশন সেনসেটিভ প্রোগ্রামিং’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধ ও বৃহস্পতিবার লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন। প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে দুইদিনব্যাপী কর্মশালা পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাঙামাটির উপ-পরিচালক কৃষিবিদ পবন কুমার চাকমা।

জেলা পুষ্টি সমন্বয় কমিটির সহায়তায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় স্বাস্থ্যকর খাদ্যের জন্য বৈচিত্র্যপূর্ণ ও টেকসই কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ উৎপাদন, সামাজিক সুরক্ষা ও খাদ্য নিরাপত্তায় প্রবেশাধিকার বাড়ানো এবং জীবনযাত্রার মান স্থায়িত্বকরণ, খাদ্য ও পুষ্টি নিরাপত্তা এবং আন্তঃসেক্টর সমন্বয় বিষয়ে পরিবেশ তৈরি; এই উদ্দেশ্যসমূহ বাস্তবায়ন করে এসডিজির লক্ষ্য অর্জনের মাধ্যমে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার বিষয়ে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেয়া হয়।

লিডারশীপ টু এনসিউর এডইকুয়েট নিউট্রিশন (লীন) প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত দুইদিনব্যাপী প্রশিক্ষনে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ইমাম উদ্দিন, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা তরুণ চাকমা, উপজেলা মৎস্য কর্মকর্তা নবআলো চাকমা, ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, আব্দুর রশিদ, মোস্তফা মিয়াসহ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply