নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে পিসিপি ও মহিলা সমিতির সম্মেলন

লংগদুতে পিসিপি ও মহিলা সমিতির সম্মেলন

322পার্বত্য চট্টগ্রাম চুক্তি পূর্নাঙ্গ বাস্তবায়নই জুম্ম জনগনের একমাত্র লক্ষ্য এ শ্লোগানকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির বার্ষিক সম্মেলন জেএসএস কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার সকাল দশটায় অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি ছিলেন, জেএসএস রাঙামাটি জেলা শাখার সাধারন সম্পাদক নিলোৎপল খীসা।
পিসিপি লংগদু উপজেলা শাখার সভাপতি বিনয় সাধন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেএসএস রাঙামাটি জেলা সদস্য ডাঃ সুমতি রঞ্জন চাকমা, কেন্দ্রীয় পিসিপি’র সাধারন সম্পাদক জুয়েল চাকমা, সাংগঠনিক সম্পাদক পুলক চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সদস্য জ্যোতি দেবী চাকমা, জেএসএস লংগদু সভাপতি ত্রিলোচন চাকমা, ছাত্রনেতা এডিশন চাকমা, যুবনেতা তপন জ্যোতি চাকমা।
সভায় বক্তারা শান্তিচুক্তি বাস্তবায়নের আন্দোলনে জুম্ম জনগনকে সজাগ থাকার আহবান জানান। বক্তারা বলেন শান্তিচুক্তির ৭২ টি ধারার মধ্যে মাত্র ২৫ টি সরকার বাস্তবায়ন করেছে। ১৩ টি অর্ধেক করে রেখেছে আর ৩৪ টি ধারা বাস্তবায়নের কোন লক্ষনই দেখছি না। আর কতবার বললে সরকার আমাদের কথা শুনবে তা আজ প্রশ্ন? আজকে পর্যটনের নামে, মেডিকেলের নামে, জুম্ম জনগনকে উচ্ছেদ করা হচ্ছে অচিরেই। এ চক্রান্ত থেকে সরকারকে সরে আসার আহবান করেন বক্তারা।

আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের ১৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। ছাত্র পরিষদের ১৯ তম এ কমিটিতে সভাপতি হয়েছেন দয়াল কান্তি চাকমা, সাধারন সম্পাদক অনুপ চাকমা, সাংগঠনিক সম্পাদক সেবাব্রত চাকমা। অপরদিকে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির প্রথম কাউন্সিলে সভাপতি হয়েছেন জ্যোতিদেবী চাকমা, সাধারন সম্পাদক নতুনা চাকমা, বীণা চাকমা হয়েছেন সাংগঠনিক সম্পাদক।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply