লংগদুতে গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত

রাঙামাটির লংগদু উপজেলার ভাইবোনছড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে অন্তত: ৩ জন ইউপিডিএফ কর্মী নিহত হয়েছে। নিহতরা হলেন অমিত চাকমা যুদ্ধমনি,সুজয় চাকমা এবং সুমন চাকমা। নিহতের সবার বয়সই ত্রিশের কোটায় বলে জানিয়েছে স্থানীয় সূত্রগুলো। নিহত অমিত ও সুজয় চাকমার বাড়ী লংগদু উপজেলার বড় কাট্টলি এলাকায় এবং সুমন চাকমার বাড়ী নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং এলাকায় বলে জানা গেছে।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছে,রোববার সকালে ভাইবোনছড়ার গোলাগুলির শব্দ শোনা যায় এবং পরে সেখানে অন্তত: ৩ জন মারা গেছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রগুলো নিশ্চিত করেছে।

ইউপিডিএফ মূখপাত্র মাইকেল চাকমা জানিয়েছেন,রোববার সকালে একটি বাড়ীতে অবস্থানকালে হঠাৎ সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীরা এসে ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলেই তারা তিনজন নিহত হন। তিনি এই হত্যাকান্ডের জন্য সন্তু লারমাকে দায়ি করে বলেন,সন্ত লারমা যে অসহযোগের ঘোষণা দিয়েছেন,তাযে সরকার নয়,জনগণের বিরুদ্ধে এই হত্যাকান্ডের মাধ্যমে সেটাই প্রমাণিত হলো।

তবে অভিযোগ অস্বীকার করে জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা জানিয়েছেন,এসব আমাদের বিরুদ্ধে ইউপিডিএফ রুটিন অভিযোগ। আমাদের কোন সশস্ত্র কর্মী নেই। আমরা গনতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী। তিনি ইউপিডিএফকে সন্ত্রাসী সংগঠন হিসেবে দাবি করেন।

রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান জানিয়েছেন,ওই এলাকায় একটি ঘটনা ঘটেছে এবং সেখানে হতাহতের খবরও শুনেছি। আমাদের ফোর্স সেখানে গেছে এবং তিনটি গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম চৌধুরী জানিয়েছেন,পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি মৃতদেহ উদ্ধার করেছে,প্রাথমিকভাবে তারা তিনজন  ইউপিডিএফ কর্মী বলে জানা গেছে। তাদের মৃতদেহগুলো পোস্টমর্টেম এর জন্য রাঙামাটি পাঠানো হবে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

৪ comments

  1. হিত্তেই এই মরামুরি আর হিত্তেই এই মারামারি , ইয়ানি অলদে নিজর থেঙত নিজে হুড়োল মারানা । ইঙেরি গাবুয্য পুঅগুন মরি যেলেগোই কয়েক বজর পর দেগা যেবদে আন্দোলন গুড়িবার দক্ষ্যান আর কোন গাবুয্য পুঅ নেই, বানা বানা আমি হিযু বুড় মানুয থিয়েই আগি আর বাঙালুনে আমারে লাডি দি যাদন । বাপ ভেইলক এক্কানা সংযত অ- আমা ভিদিরে হুজ্জ্যয়ানি পুরি ফেলেনেই হেনে বাঙালুনর অত্যাচারত্তুন মুক্ত অবং বেক্কুনে মিলিনেই সেই চিন্তা গরনা । দুগত্তন মক্ত অবার পথ তগ ।

  2. hi re……………………..Bhudha ai ki holo””””””””””””””””””””’

Leave a Reply

%d bloggers like this: