নীড় পাতা » ব্রেকিং » লংগদুতে কাপ্তাই লেক ইনফো অ্যাপস বিষয়ক সভা

লংগদুতে কাপ্তাই লেক ইনফো অ্যাপস বিষয়ক সভা

রাঙামাটির লংগদুতে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের বিএফআরআই ইন কাপ্তাই লেক ইনফো মোবাইল অ্যাপস বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

লংগদু উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃদাঃ) নব আলো চাকমার সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন, কাপ্তাই লেক ইনফো মোবাইল অ্যাপসের উদ্ভাবক বিএফআরআই উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও চাঁদপুর ইলিশ জোরদারকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল বাশার। এতে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি নদী উপ-কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিএম শাহিনুর রহমান। সভার সঞ্চালনা করেন উপজেলা মৎস্য দপ্তরের এফএ নাছির উদ্দিন সোহেল।

সভায় কাপ্তাই লেকের জন্য বিএফআরআই’র অ্যাপসের বিভিন্ন দিক তুলে ধরেন আবুল বাশার। মানুষের দোরগোড়ায় বর্তমান সরকার কী ভাবে তথ্য প্রযুক্তির মাধ্যমে সহজে সেবা পৌছে দিচ্ছে তা প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন।

এ অ্যাপসে কাপ্তাই লেক সম্পর্কে, মাছের বিচরণ, বিপন্নতা ও জলজ জীববৈচিত্র্যের ধারণা সহজ করে উপস্থাপন করা হয়েছে। যাতে কাপ্তাই লেকের সাথে জড়িত জেলে, মৎস্যজীবী, সাধারণ মানুষ সহজভাবে বুঝতে পারে। রাঙামাটির বিভিন্ন উপজেলায় ঘুরে ঘুরে এ অবহিতকরণ সভার মাধ্যমে এ গুরুত্বপূর্ণ অ্যাপসের প্রচার করছে বিএফআরআই কর্তৃপক্ষ।

সভায় উপজেলার মৎস্য সমিতির নেতা, তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাগণ, সরকারি-বেসরকারি দপ্তরের প্রতিনিধিগণ, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

র‌্যাবের স্থায়ী পার্বত্য ব্যাটালিয়নের জন্য ৬৭৭ জনবল

পুলিশ অধিদফতরের আওতাধীন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাংগঠনিক কাঠামোতে একটি স্থায়ী পার্বত্য ব্যাটালিয়নের (র‌্যাব-১৫) জন্য …

Leave a Reply