নীড় পাতা » পাহাড়ের সংবাদ » লংগদুতে ইউপিডিএফ-জেএসএস বন্দুকযুদ্ধ !

লংগদুতে ইউপিডিএফ-জেএসএস বন্দুকযুদ্ধ !

রাঙামাটির লংগদু উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পার্বত্য চট্টগ্রামের দুই আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ও জেএসএস’র মধ্যে বন্ধুক যুদ্ধের খবর পাওয়া গেছে। বুধবার ভোর থেকে থেমে থেমে উভয় পক্ষের মধ্যে অন্তত: ৩০/৩৫ রাউন্ড গুলি বিনিময় হওয়ার খবর জানিয়েছে স্থানীয়সূত্রগুলো। এতে ইউপিডিএফ’র ২জন নিহত হওয়ার খবর পাওয়া গেলেও কোন পক্ষ থেকে তা নিশ্চিত করেনি।

স্থানীয় সূত্রে জানা গছে, উপজেলার লংগদু সদর ইউনিয়নের মধ্য খারিকাটা এলাকায় ভোর চারটা থেকে থেমে থেমে এই গুলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলির প্রচন্ড শব্দে এলাকাবাসি অতংকিত হয়ে পড়েন। এই ঘটনায় ইউপিডিএফ’র ২জন নিহত হয়েছেন বলে জেএসএসর একটি গ্র“প দাবী করলেও ইউপিডিএপর পক্ষ থেকে কেউ তা স্বীকার করেনি। বিজিবি’র একটি টহল দল ঐ এলাকায় গেছে এবং পরিস্থিতি শান্ত আছে বলে জানিয়েছে রাজনগর বিজিবি জোনের একটি দায়িত্বশীল সূত্র।

লংগদু থানার অফিসার ইনচার্জ(ওসি) আবুল কালাম চৌধুরী বলেন, আমরা মধ্য খারিকাটা এলাকায় দু’পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে বলে শুনেছি, তবে কোন হতাহতের খবর সত্য নয়।

জাতীয় সংসদ নির্বাচনের আগে এই এলাকাটি ইউপিডিএফ’র দখলে ছিল। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পর এলাকাটি জেএসএস’র দখলে রয়েছে। এলাকাটি পুনঃদখলে নিতে ইউপিডিএফ চেষ্টা চালাচ্ছে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

নারীদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে কিশোরী ক্লাব

রাঙামাটির বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) প্রোগ্রেসিভের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ’ এই প্রকল্পের …

Leave a Reply