নীড় পাতা » ব্রেকিং » র‌্যাব-সেনাবাহিনীর যৌথ অভিযানে রাঙামাটিতে চাঁদা আদায়কারী আটক

র‌্যাব-সেনাবাহিনীর যৌথ অভিযানে রাঙামাটিতে চাঁদা আদায়কারী আটক

পার্বত্য জেলা রাঙামাটিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ও বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ অভিযানে শংকদীশ কুমার বড়ুয়া (৪৬) নামে পাহাড়ের দুই আঞ্চলিক দলের এক চাঁদা আদায়কারীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার ভোরে সদর উপজেলার কুতুকছড়ি এলাকা থেকে গোপন তথ্যেরভিত্তিতে তাকে আটক করা হয়।

এসময় আটক শংকদীশ কুমার বড়ুয়ার কাছ থেকে একটি পিস্তল ও ৩ রাউন্ড গুলিসহ পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত খীসা) ও জেএসএসের (সন্তু লারমা) চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব।

র‌্যাব আরও জানায়, শংকদীশ কুমার বড়ুয়া কাঠ ব্যবসা শুরু করার তিনি বাসের সহকারী হিসেবে কাজ করত। বর্তমানে শংকদীশ কুমার ৩ কোটি টাকার মালিক বলে জানা গেছে। কীভাবে সে এত টাকার মালিক হলো সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। শংকদীশ কুমার বড়ুয়ার বর্তমান বাড়ি চট্টগ্রামের হাটহাজারি উপজেলায়।

র‌্যাব-৭ এর মেজর মুশফিকুর রহমান জানান, মঙ্গলবার ভোরে কুতুকছড়ি এলাকায় কয়েকজন সন্ত্রাসী কাঠ ব্যবসায়ীসহ অন্যান্য ব্যবসায়ীদের নিকট চাঁদা আদায় করছে; এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ ও সেনাবাহিনীর একটি দল যৌথভাবে অভিযান চালিয়ে এক চাঁদাবাজকে আটক করে। আটকের পর তাকে জিজ্ঞাসবাদে জানা গেছে, শংকদীশ কুমার বড়ুয়া স্থানীয় কাঠ ব্যবসায়ী। সে এর পাশাপাশি পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত খীসা) ও জেএসএসের (সন্তু লারমা) রেশন, পোষাক, অস্ত্র গোলাবারুদসহ বিভিন্ন কাজে সংগঠনগুলোকে সহায়তা করত। সে দীর্ঘদিন যাবৎ রাঙামাটির বিভিন্ন এলাকায় সন্ত্রাসী বাহিনীর সাথে যোগসাজশে চাঁদাবাজি করে আসছে। তার নামে কোতয়ালি থানায় চাঁদাবাজির মামলাও রয়েছে।

এদিকে, গত সোমবার বিকেল সাড়ে চারটার দিকে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় অভিযান চালিয়ে ইউপিডিএফের (প্রসিত খীসা) এক চাঁদা আদায়কারীকে আটক করে নিরাপত্তাবাহিনী। আটক দিগন্ত চাকমা (৩১) ইউপিডিএফের (গণতান্ত্রিক) প্রতিষ্ঠাতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা হত্যা মামলার আসামি জানা গেছে।

অন্যদিকে মঙ্গলবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে ইউপিডিএফের রাঙামাটি ইউনিট সংগঠক সচল চাকমা আটককৃতরা ইউপিডিএফের কর্মী নয় বলে দাবি করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply