নীড় পাতা » ব্রেকিং » র‌্যাবের অভিযানে অস্ত্র ও অস্ত্র ব্যবসায়ি আটক

র‌্যাবের অভিযানে অস্ত্র ও অস্ত্র ব্যবসায়ি আটক

1বান্দরবানে একে-৪৭ রাইফেল’সহ ৫টি অস্ত্র, সরঞ্জাম এবং ৩ জন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম র‌্যাব-৭ এর অফিসার লে: কর্নেল মিফতা উদ্দিন আহম্মেদের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে বান্দরবানের মধ্যমপাড়া থেকে অস্ত্রশস্ত্রগুলো উদ্ধার করে।
র‌্যাব জানায়, পাহাড়ের সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছ থেকে জঙ্গী সংগঠনগুলো এবং স্থানীয় সন্ত্রাসীরা অস্ত্র কিনে নেয়। র‌্যাবের গোয়েন্দারা চক্রটিকে ধরতে র‌্যাব দীর্ঘদিন ধরে পাহাড়ের অস্ত্র ব্যবসায়ীগুলোর সঙ্গে ক্রেতা সেঁজে যোগাযোগ করে আসছে। এরআগেও অস্ত্র ব্যবসায়ীদের ধরতে পাঁচবার বান্দরবান এসেছি। বৃহস্পতিবার ষষ্ঠবারে সফল অপারেশনের মাধ্যমে অস্ত্র’সহ ৩ জন অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- জেলার রুমা উপজেলার বাসিন্দার লাল পিয়াল থা বম (৪৮), বাসু বম (৪৫) এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার বাসিন্দার সিনথই চাকমা (৪৪)। এসময় ৩টি একে-৪৭ রাইফেল, ২টি বিদেশী পিস্তল, ২টি পিস্তলের ম্যাগজিন, ১টি গুলথি, ৪টি মোবাইল’সহ সরাঞ্জাম উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামের র‌্যাব-৭ এর অফিসার লে: কর্নেল মিফতা উদ্দিন আহম্মেদ জানান, র‌্যাব দীর্ঘদিন ধরে গোয়েন্দা অভিযানের মাধ্যমে ক্রেতা সেঁজে ৫টি আগ্নেয়াস্ত্র’সহ তিনজন পাহাড়ি অস্ত্র ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয়েছি। তবে তারা কোন সংগঠনের সঙ্গে সম্পৃক্ত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্রব্যবসায়ীদের সঙ্গে কারা জড়িত এবং কাদের কাদের অস্ত্র বিক্রি করেছে বিষয়টি জানা যাবে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply