নীড় পাতা » বান্দরবান » রোয়াংছড়িতে আলোচনার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী চহাইমং মারমা

উপজেলা পরিষদ নির্বাচন

রোয়াংছড়িতে আলোচনার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী চহাইমং মারমা


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ কাটতে না কাটতেই উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। এর মধ্যে উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু রেছেন সম্ভাব্য প্রার্থীরা।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, রোয়াংছড়ি উপজেলায় নড়েচড়ে উঠেছেন দলীয় ও নির্দলীয় সম্ভাব্য প্রার্থীরা। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে রোয়াংছড়ি উপজেলা পরিষদে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট সমাজ সেবক চহাইমং মারমার এবারই দলীয় মনোনয়ন পেলে জয়ী হতে শতভাগ আশাবাদী গুঞ্জন শোনা যাচ্ছে।

স্থানীয় জানা গেছে, মনোনয়ন ফরম নেওয়ার পর থেকে জন সংযোগ ও চায়ের দোকানে ব্যস্ততম পার করা দেখে গেছে। উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের সহ-সভাপতি চহাইমং মারমা, সহ-সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমা, সহ-সভাপতি বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, সাবেক ইউপি চেয়ারম্যান সাহ্লামং মারমা, বর্তমান রোয়াংছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা-সহ ৫জনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম নিলেও বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চহাইমং মারমার নাম উপজেলা জুড়ে আলোচনার শীর্ষে রয়েছে।

স্থানীয় বাসিন্দা মংক্যচিং মারমা ও মংথোয়াইচিং মারমা বলেন, ‘চহাইমং মারমা পূর্বেও নির্বাচন করেছেন। তিনি সামাজিক কাজে সব সময় অংশগ্রহণ করায় সকলের সুপরিচিত। এমন লোকই উপজেলা চেয়ারম্যান হিসেবে পেলে প্রগতির ও সরকার উন্নয়নে সহায়ক হিসেবে কাজের অগ্রগতি বৃদ্ধি পাবে।

এর আগে চহাইমং মারমা সাংবাদিকদের বলেন, তিনি এলাকার শিক্ষা মান্নোয়নের লক্ষে এখনও সার্বিক সহযোগিতা করেছেন। শুধু তাই নয় বর্তমানে কচ্ছতলী নি¤œমাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সচিব, রোয়াংছড়ি কলেজের সাংগঠনিক কমিটিতে অন্যতম সদস্যসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পাশাপাশি সব সময় সমাজ ও দেশের স্বার্থে কাজ করে এসেছেন। সম্প্রতি এলাকার কিছু শিক্ষিত বেকার যুবকদের তাঁর নিজ হাতে বেসরকারি সংস্থানে চাকুরির সুযোগ করে দিয়েছেন।

তিনি আরো বলেন, আমি সর্বক্ষণিক অসহায় মানুষের কথা ভাবি। সুখে দু:খে জনগণের পাশে থেকে কি ভাবে সমাজ উন্নয়ন কাজ করা যায়। আমি জনপ্রতিনিধি না হয়েও সব সময় মানুষের পাশে আছি এবং ভবিষ্যতে ও থাকব। সমাজ ও এলাকার মানুষ নানাবিধ সমস্যায় জর্জরিত থাকতে পারে তা তুলে ধরতে গেলে দলীয় ভাবে ও ব্যাপার আছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষের জন্য শিক্ষা,স্বাস্থ্য, যোগাযোগ, উন্নয়নগুলো সুচারু ভাবে বাস্তবায়ন করতে দলীয় জনপ্রতিনিধি ছাড়া কোন বিকল্প নেই। তাই এসব দিক বিবেচনা করে অসহায় মানুষের পাশে থাকার জন্য এবং সরকারের গৃহীত জনহিতকর পদক্ষেপ বাস্তবায়ন নিবেদিত ভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করতে চাই। তাই উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন পাওয়ার প্রত্যাশা নিয়ে আমি এগিয়ে যাচ্ছি। আর যারা ইতোমধ্যে দলীয় মনোনয়ন নিয়েছেন তাঁরাও আমাকে সমথন দিচ্ছেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

বান্দরবানে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইয়ের অভিযোগে পরিদর্শকসহ ২ পুলিশ সদস্যের বিরুদ্ধে র‌্যাবকে তদন্তের নির্দেশ …

Leave a Reply