নীড় পাতা » বান্দরবান » রোয়াংছড়িতে আগুনে পুড়ল ৭০ বসতঘর

রোয়াংছড়িতে আগুনে পুড়ল ৭০ বসতঘর

বান্দরবানের রোয়াংছড়িতে ভয়াবহ আগুনে পুড়েছে পাহাড়িদের ৭০টি বসতঘর। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান কোটি ছাড়িয়ে যাবে ধারণা ক্ষতিগ্রস্তদের। সোমবার গভীররাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ার বাসিন্দা থোয়াইহ্লা প্রু মারমার বাড়ির চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুন মুহূর্ত্বে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় লালুকদার পাহাড়ি গ্রামের ৮৯টি বাড়ির মধ্যে ৭০টি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসেরকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনী এবং স্থানীয় দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুনে ক্ষতিগ্রস্ত উচিংনং মারমাও উম্রাচিং মারমা জানান, গভীররাতে পাড়াবাসীদের চিৎকারের শব্দ শুনে হঠাৎ ঘুম থেকে উঠে দেখি আগুন চারদিকে ছড়িয়ে পড়ছে। তখন চেয়ে থাকা ছাড়া কিছুই করার ছিলোনা তাদের। আগুনে পুড়ে গেছে পাড়ার ৭০টি ঘর। গ্রামবাসীরা এখন খোলা আকাশের নীচে অবস্থান করছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক জানান, তালুকদার পাড়া আগুন লাগার খবর পেয়ে ছুটে যান ফায়ার সার্ভিসেরকর্মীরা। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভাতে সক্ষম হই। আগুনের ৭০টি বসতঘর পুড়িয়ে গেছে। তবে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণটা নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply