নীড় পাতা » ব্রেকিং » ‘রোহিঙ্গাদের ভোটারে জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে হবে’

বরকলে জাতীয় ভোটার দিবসের সভায় বক্তারা

‘রোহিঙ্গাদের ভোটারে জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে হবে’

‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির বরকল উপজেলায় উৎসব মুখর পরিবেশে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বরকল উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) এসএম মনজুরুল হক’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্যামা রতন চাকমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন, উপজেলা নির্বাচন অফিসের সাঁটমুদ্রাক্ষরিক ত্রিয়রতন চাকমা প্রমুখ।

এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, যারা বাংলাদেশী নাগরিক না তারা যেন কোনো ভাবেই ভোটার তালিকায় নাম আন্তর্ভূক্তি করতে না পারে সেদিকে প্রথমে জনপ্রতিনিধিদের দায়িত্ব নিতে হবে। আর প্রত্যেক নাগরিককে নির্ধারিত সময়ে ভোটার হতে হবে এবং ভোটের মাধ্যমে সুনাগরিককে জনপ্রতিনিধি হিসেবে বাছাই করতে হবে।

সভাপতির বক্তব্যে বরকল ইউএনও এসএম মনজুরুল হক বলেন, বাংলাদেশের প্রতিটি নাগরিকদের ভোটার হওয়া সাংবিধানিক অধিকার। রাষ্ট্রীয় প্রতিটি কাজে বর্তমানে জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন। অনেকে এখনো ভোট দিতে জানে না। রাষ্ট্রের সুনাগরিক হিসেবে আমাকে ভোট দিতে হলে এটা কেউ ব্যবস্থা করে দিবে না। আমাদের নিজেদের প্রয়োজনে সঠিক জনপ্রতিনিধি বাছায়ের জন্য ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে হবে।

ইউএনও বলেন, আমরা মানবতার কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু তাদের কোনো ভাবেই এ দেশের নাগরিক হওয়ার সুযোগ দেওয়া যাবে না। আমাদের সকলকে আরও বেশি সচেতন হতে হবে রোহিঙ্গারা যেন কোনোভাবেই ভোটার হতে না পারে। বিশেষ করে জনপ্রতিনিধিদের সর্তক থাকতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply