নীড় পাতা » ব্রেকিং » রোজিনার কারামুক্তি ও জড়িতদের শাস্তি দাবি

সাংবাদিক হেনস্তা ও মামলার প্রতিবাদ

রোজিনার কারামুক্তি ও জড়িতদের শাস্তি দাবি

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচঘন্টা আটকে রেখে হয়রানি ও নথিচুরির অভিযোগে মামলার প্রতিবাদ এবং জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও রোজিনার কারামুক্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় রাঙামাটি প্রেসক্লাবের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সুশীল প্রসাদ চাকমা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী, মো. সোলায়মান ও নারীবিষয়ক সম্পাদক ফাতেমা জান্নাত মুমু। এতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সাংবাদিক হেনস্তার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘আমরা করোনার এই মহামারীর মধ্যে মানববন্ধন করছি; কারণ সে পরিবেশে আমাদের ঠেলে দেওয়া হয়েছে। আমরা মনে করছি, সাংবাদিক রোজিনার যে স্বাস্থ্য ব্যবস্থার ত্রুটি, দুর্নীতি নিয়ে একের পর এক নিউজ করছেন, এতে কারা স্বাস্থ্যখাতে হরিলুট করছেন তাদের চিত্র ফুটে উঠছে দেশবাসীর কাছে। সেই আক্রোশ থেকে তাকে সচিবালয়ের মতো একটি জায়গায় পাঁচ ঘন্টা ধরে আটকে রেখে নির্যাতন করে পুলিশের হাতে তুলে দেয়া হয়। কী সেই গোপন নথি যা মোবাইলে ধারণ করার জন্য একজন সাংবাদিকে পাঁচ ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়, সে নথিতে কি আছে তা জাতি জানতে চাই। স্বাধীন দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির খবর প্রচার করায় একজন সাংবাদিককে যারাই হেনস্তা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে দুর্নীতিবাজরা আরও দুর্নীতি করার সাহস পেয়ে যাবে। দেশকে দুর্নীতিমুক্ত করতে হলে এই ধরণের কর্মকর্তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।’

রাঙামাটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক নন্দন দেবনাথ বলেন, দেশে এ করোনা মহামারীর সময়ে রোজিনা ইসলাম একের পর এক স্বাস্থ্য বিভাগের দুর্নীতির রিপোর্ট করে গেছেন। এতে করে রাষ্ট্রের উপকার হয়েছে। কিন্তু এসব দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া নেয়নি সরকার। বিপরীতে ষড়যন্ত্র করে রোজিনাকে মিথ্যা মামলা জড়িয়ে দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। আমরা এর নিন্দা জনাই একই সঙ্গে সহকর্মীর মুক্তির দাবি জানাচ্ছি।

রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সুশীল প্রসাদ চাকমা বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়া দেশ আজ দুর্নীতিবাজদের বেদখলে চলে যাচ্ছে। এতে করে সরকারের উন্নয়ন কর্মকা- চরমভাবে ব্যাহত হচ্ছে। দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য এখনই দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। একই সঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, তাঁর নিঃশর্ত মুক্তি এবং ও নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

মানববন্ধন থেকে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্তমুক্তিসহ এই ঘটনার সঙ্গে জড়িত কর্মকর্তাদের অপসারণসহ শাস্তির দাবি জানান সাংবাদিক নেতারা।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply