নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রেশন কার্ডের আওতায় আসছে রাঙামাটির ৭ হাজার পরিবার

রেশন কার্ডের আওতায় আসছে রাঙামাটির ৭ হাজার পরিবার

রাঙামাটির ৭ হাজার ১৯৪ পরিবার ওপেন মার্কেট সেল (ওএমএস) এর রেশন কার্ডের আওতায় আসছে। জেলার দুই পৌর এলাকায় এই রেশন কার্ডের তালিকা তৈরি করছেন স্থানীয় কাউন্সিলররা। সামনের সপ্তাহেই চালু হতে পারে ওএমএস’র রেশন প্রদান কার্যক্রম এমনটাই জানা গেছে।

সূত্রে জানা গেছে, রাঙামাটি পৌরসভা এলাকায় এই রেশন কার্ডের আওতায় আনা হচ্ছে ৫ হাজার ৯৯৪ পরিবারকে। যা প্রতি ওয়ার্ডে সমানভাবে ভাগ করে এর আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ। যারা এই রেশন কার্ডের আওতায় আসবেন তারা অন্যান্য ত্রাণ সহযোগিতার আওতায় আসবেন না। পৌর এলাকায় রেশন কার্ডের আওতায় যারা আসবেন তাদের তালিকা তৈরি করছেন সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা এদিকে জেলার বাঘাইছড়ি পৌরসভায় এই রেশন কার্ডের আওতায় আসছে ১ হাজার ২শ’ পরিবার।

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী জানিয়েছেন, যারা এই রেশন কার্ডের আওতায় আসবেন তারা ওএমএস’র মাধ্যমে খুব কম মূল্যে পণ্য সংগ্রহ করতে পারবেন। তারা আর অন্য ত্রাণ কার্যক্রমের আওতায় আসবেন না। যারা এই রেশন কার্ডের তালিকায় নিজেদের অন্তভুক্ত করতে চান তারা সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের সাথে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন পৌর মেয়র।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার লাইলাতুল হোসেন জানিয়েছেন, “রাঙামাটির উপজেলাগুলোতে খাদ্যবান্ধব কর্মসূচি চালু আছে। যেহেতু দুই পৌরসভায় এই কর্মসূচি চালু নেই, সেহেতু আপাতত পৌর এলাকাগুলোতে ওএমএস’র এই রেশন কার্ড চালু করা হয়েছে। আগামী মঙ্গলবার থেকে ওএমএস’র এ কার্যক্রম চালু হতে পারে।”

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply