নীড় পাতা » ব্রেকিং » রিমান্ড শেষে জেলহাজতে রেনিন সো

রিমান্ড শেষে জেলহাজতে রেনিন সো

ranin-soe-03রাঙামাটির রাজস্থলী থেকে গ্রেফতার হওয়ার মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির নেতা ডা: রেনিন সো’কে ৫ দিনের রিমান্ড শেষে জেল হাজতে পাঠিয়েছে আদালত। একই সাথে আগামী ২ নভেম্বর তার বিরুদ্ধে দায়ের করার মামলার পরবর্তী শুনানীর তারিখ নির্ধারন করা হয়েছে।
সোমবার ৫ রিমান্ড শেষে রেনিন সো’কে রাঙামাটির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলীর আদালতে হাজির করে পুলিশ। এসময় পুলিশের পক্ষ থেকে আদালতকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া বিষয়টি জানিয়ে বলা হয়,রেনিন সো’র কাছ থেকে পাওয়া তথ্যগুলো পরীক্ষা নিরীক্ষা করতে হবে এবং পরবর্তীতে প্রয়োজনে আবার রিমান্ড চাওয়া হবে। এরই প্রেক্ষিতে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৪ অক্টোবর রাজস্থলী উপজেলার ইসলামপুর আদর্শগ্রাম এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে রেনিন সো কে আটক করে বিজিবি। এর দেড়মাস আগে একই উপজেলায় অবস্থিত তার বাড়ী থেকে তার এক সহযোগি ও বাড়ীর দুই কেয়ারটেকার কে আটক করেছিলো যৌথবাহিনী। তারাও একই মামলায় রিমান্ড শেষে জেল হাজতে আছেন।

ডা: রেনিন সো’র বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন,অবৈধ অনুপ্রবেশ আইন এবং বিদেশী মুদ্রা পরিবহন আইনে পৃথক তিনটি মামলা করেছে পুলিশ।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অহিদুল্লাহ সরকার জানিয়েছেন, রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন রেনিন সো। এখন তার কাছে পাওয়া তথ্যগুলো যাচাই বাছাই করা হবে এবং প্রয়োজনে তাকে আবারো রিমান্ড চাওয়া হবে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply