নীড় পাতা » খাগড়াছড়ি » রাস্তা পরিষ্কারে ঝাড়ু হাতে ইউএনও

রাস্তা পরিষ্কারে ঝাড়ু হাতে ইউএনও

jaru‘অপরিচ্ছন্ন মাটিরাঙ্গা পৌর শহরকে পরিচ্ছন্ন করে তুলুন, নাগরিক সেবা নিশ্চিত করুন’ এ শ্লোগানকে সামনে রেখে সহকর্মী প্রশাসনিক কর্মকর্তাদের সাথে নিয়ে নিজেই ঝাড়ু হাতে মাটিরাঙ্গা বাজার পরিষ্কার করলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। নিমিষেই তার এ কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে ঝাড়– হাতে রাস্তায় নেমে আসেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মাটিরাঙ্গা পৌরসভার মেযর-কাউন্সিলর, স্থানীয় বিভিন্ন স্বেচ্ছাসবী সংগঠন ও মাটিরাঙ্গা বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ। মাটিরাঙ্গায় প্রথমবারের মতো তার এ ব্যতিক্রমী উদ্যোগ পৌরবাসীকেও নাড়া দিয়েছে।

বাসা-বাড়ির আশপাশ, ড্র্রেনসহ যত্রতত্র ময়লা আবর্জনা ও পলিথিন না ফেলে পৌরসভা নির্ধারিত ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলতে নাগরিকদের মাঝে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি এবং পৌর শহরের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষ্যে মাটিরাঙ্গা বাজারের রাস্তাঘাট পরিস্কার-পরিচ্ছন্নতা রাখার লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে ও নেতৃত্বে গতকাল রোববার বেরা ১১টার দিকে এ পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল মোড় থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করে মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন অলি-গলি হয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে এসে পরিচ্ছন্নতা অভিযানের সমাপ্তি ঘোষণা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, আমরা এই পৌর শহরের বাসিন্দা হওয়ায় নিজের পৌর এলাকা পরিষ্কার রাখাও আমাদের দায়িত্বের মধ্যে পরে। সে উপলব্ধি থেকেই নিজেই ঝাড়– হাতে নিজের শহরের ময়লা আবর্জনা পরিষ্কার করতে নেমেছি। তিনি বলেন, নিজ হাতে ঝাড়ু নিয়ে নিজের শহর পরিচ্ছন্ন করার মধ্যে কোন লজ্জা নয় বরং আনন্দ আছে। এসময় তিনি যত্রতত্র ময়লা-আবর্জনা আর পলিথিনের ব্যাগ না ফেলে পৌর শহরকে পরিচ্ছন্ন রাখতে পৌর নাগরিকসহ ব্যবসায়ীদের আহবান জানান।

তার সাথে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেয়া মাটিরাঙ্গা থানা পুলিশের সদস্য, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র, যুব রেডক্রিসেন্ট ও মাটিরাঙ্গা বাজারের ব্যাবসায়ীদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের পরিবারকে ও শহরকে যারা ভালবাসি, তারা অবশ্যই যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলবেন না। নির্দিষ্ট জায়াগায় ময়লা আবর্জনা ফেলবেন। এতে যেমনি আপনার বাড়িঘর পরিস্কার থাকবে, তেমনি আপনার এলাকাও পরিস্কার থাকবে। এবং আপনার পরিবারের সদস্যরাও সুস্থভাবে বাঁচবে।

এসময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস, শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার মো: জিসানুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেরা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ ফরাজী, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেরা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: আবদুর রহিম ও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক জুযেল চাকমাসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ, ব্যাবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিরা পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

৬ ডিসেম্বর খাগড়াছড়িতে পরিবহন মালিকদের সড়ক অবরোধের হুশিয়ারি

খাগড়াছড়ির পরিবহন মালিক গ্রুপের সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান যেন রাজা-উজিরের ভূমিকায় …

Leave a Reply