নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাষ্ট্রপতির অপেক্ষায় প্রস্তুত সাজেক

রাষ্ট্রপতির অপেক্ষায় প্রস্তুত সাজেক

sajek-cover-pic
চলছে দৃষ্টিনন্দন বাঁশের তোরণ নির্মাণ

‘প্রধানমন্ত্রীর পর এবার রাষ্ট্রপতি আসছেন আমাদের এলাকায়। এটা আমাদের জন্য গর্বের বিষয়। এখন রাষ্ট্্রপতিকে বরণ করার প্রহর গুনছি। এই পাহাড়ের চূড়ায় তাদেরকে কাছে পেয়ে সত্যিই আমাদের ভালো লাগছে। আমাদের দুঃখ, দুর্দশা দেখার জন্য রাষ্ট্রপতি আসছেন, তাই আমরা অপেক্ষার প্রহর গুনছি তাঁকে বরণ করার জন্য।’

১২ ফেব্রুয়ারি সাজেক পাহাড়ে আসছেন রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদ। তাঁর আসার খবরে এইভাবে নিজেদের অনুভূতি ব্যক্ত করলেন সাজেকের রুইলুই এলাকার বাসিন্দা জুলিয়ান কেরিন।

sajek-pic-02
পুরো সাজেকের সড়কবর্তী সকল বাড়ীঘরেই লাগছে রঙের আস্তর….

সোমবার সরেজমিন ঘুরে দেখা যায়, মহামান্য রাষ্ট্রপতি আসার খবরে ঘুম নেই সাজেকের সীমান্ত প্রহরায় নিয়োজিত বিডিআর ক্যাম্পের কর্তাব্যক্তি ও সেনাবাহিনীর কনস্ট্রাকশন বিভাগ ১৯ ইসিবির। সাজেক বিডিআর ক্যাম্পের কিছুদূর সামনে পুরাতন তোরণটি ভেঙ্গে কাঠ ও বাঁশের তৈরি দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হচ্ছে। কাজ দ্রুত সম্পন্ন করতে তাড়া দিয়ে যাচ্ছেন সেনা সদস্যরা।

বিডিআর ক্যাম্পের নিরাপত্তা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, রাষ্ট্রপতিকে বরণ করতে ক্যাম্পসহ এলাকাটি যতদূর সৌন্দর্য বৃদ্ধি করা সম্ভব; ঠিক ততটুকুই তারা করার চেষ্টা করছেন। বিশেষত সাজেকের সৌন্দর্য, পাহাড়ি জনগোষ্ঠীর জীবনধারা দেখা ও পর্যটন সম্ভাবনা দেখার জন্য তিনি সাজেক সফর করছেন বলে জানা যায়।

sajek-pic-03
চলছে নির্মাণযজ্ঞ

ইতোমধ্যে সাজেক বিডিআর ক্যাম্পের সৌন্দর্য বৃদ্ধিতে কাজ করছেন বিডিআর ও সেনা সদস্যরা। ক্যাম্পের পাশেই রুইলুই পাড়ার প্রত্যেকটি ঘরে লাল-সবুজ রঙয়ের প্রলেপ পড়েছে। দূর থেকে দেখলে মনে হয় যেন একেকটি জাতীয় পতাকা। রাস্তায় সংস্কার শেষে ফুটপাতগুলোতে টাইলস বিছানো হয়েছে। এলাকার সৌন্দর্য বৃদ্ধির জন্য সৌরবিদ্যুতের মাধ্যমে ল্যাম্পপোস্টেরও ব্যবস্থা করা হয়েছে। এলাকাটিকে সৌন্দর্যে ভরিয়ে তুলতে মারিশ্যা জোনের বেশকিছু সেনাসদস্যকে সাজেক ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। ক্যাম্পের নিরাপত্তাকর্মীরা জানান, প্রস্তুতির কোনো অভাব রাখা হচ্ছে না।

sajek-cover-pic-final
সাজেক যেখানে শুরু…..সাজেক যেখানে শেষ

এদিকে খাগড়াছড়ি রিজিয়ন সূত্র জানায়, প্রস্তুতি এগিয়ে চলছে। নিরাপত্তার বিষয়ে এসএসএফ যে ধরনের নিরাপত্তা চাইবে, সেভাবে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হবে বলে জানানো হয়। এছাড়া রাষ্ট্রপতি সাজেকের সৌন্দর্য্য অবলোকনসহ হস্তশিল্প পরিদর্শন করবেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply