নীড় পাতা » খাগড়াছড়ি » রামগড়ে ভোক্তা অধিকার দিবসে নানা কর্মসূচি

রামগড়ে ভোক্তা অধিকার দিবসে নানা কর্মসূচি

‘ভোক্তার আস্থাশীল ডিজিটাল বাংলাদেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় জেলার রামগড় উপজেলাও পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৭। এ উপলক্ষে ভোক্তা অধিকার অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বাস্তবায়ন ও গৃহীত কার্যক্রম সংক্রান্ত এক সেমিনার রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-মামুন মিয়ার সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন রামগড় মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার মোঃ মফিজ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) তামান্না নাসরিন উর্মি, রামগড় ডিগ্রি কলেজের প্রভাষক মিজানুর রহমান ও রামেশ্বর চন্দ্র শীল প্রমূখ।

সেমিনারে বক্তারা বলেন, সরকার ভোক্তাদের সুবিধার কথা চিন্তা করে ভোক্তা অধিকার আইন ২০০৯ চালু করেছে। এতে ভোক্তাদের অধিকার সংরক্ষণ ও উন্নয়ন, ভোক্তা অধিকার বিরোধী কার্য প্রতিরোধ, নিরাপদ পণ্য বা সেবা পাওয়ার ব্যবস্থা, ক্ষতিগ্রস্ত ভোক্তাকে ক্ষতিপূরণের ব্যবস্থা, পণ্য বা সেবা ক্রয়ে প্রতারণা রোধ ও ভোক্তার অধিকার ও দায়িত্ব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি করা হয়েছে। ভোক্তারা সচেতন হলে ভোক্তাদের অধিকার প্রতিষ্ঠিত হবে।

সেমিনারে উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন এবং তাদের সুচিন্তিত মতামত তুলে ধরেন।

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …

Leave a Reply