নীড় পাতা » খাগড়াছড়ি » রামগড়ে চাচা-ভাতিজা-ভাগিনার লড়াই

রামগড়ে চাচা-ভাতিজা-ভাগিনার লড়াই

Ramghar UZখাগড়াছড়ি জেলার ৬ উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন, পুরুষ ভাইস্-চেয়ারম্যান পদে ২৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। একক প্রার্থী দেয়ার কেন্দ্রীয় সিদ্ধান্ত থাকলেও খাগড়াছড়ির রামগড়ে ৩জন, মানিকছড়ি ও মাটিরাঙ্গায় ২জন করে বিএনপি সমর্থিত প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। অন্যদিকে রামগড় ও পানছড়িতে ১জন করে বিদ্রোহী প্রার্থী আছেন আওয়ামীলীগের। এছাড়া চাচা, ভাগিনা ও ভাতিজা লড়বেন এবারের রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে। এদিকে গতকাল প্রতিদ্বন্ধি প্রার্থীদের মাঝে প্রতীকও বরাদ্দ করা হয়।
খাগড়াছড়ি সদরে চেয়ারম্যান পদে খাগড়াছড়ি সদর উপজেলায় আওয়ামীলীগ সমর্থিত বর্তমান চেয়ারম্যান মো: শানে আলম (আনারস), বিএনপি‘র কংচাইরী মারমা (দোয়াত-কলম), ইউপিডিএফ সমর্থিত চঞ্চুমনি চাকমা (মোটরসাইকেল) ও স্বতন্ত্র এস এম রেজাউল করিম হেলাল (ঘোড়া)।
চাচা, ভাতিজা, ভাগিনার লড়াই
রামগড় উপজেলায় বিএনপি সমর্থিত ৩জন প্রার্থী। তারা হলেন বর্তমান চেয়ারম্যান জেলা বিএনপি‘র সহ-সভাপতি বেলায়েত হোসেন ভ’ইয়া, বিএনপি‘র প্রার্থী উপজেলা বিএনপি‘র সেক্রেটারী শহীদুল ইসলাম ফরহাদ ও বিএনপি‘র সমীরণ দেওয়ান গ্রুপের রিয়াজ উদ্দিন রিপন।
বেলায়েত হোসেন ভূইয়া হলেন শহীদুল ইসলাম ফরহাদের চাচা আর রিয়াজ উদ্দিন রিপনের মামা।
বর্তমান চেয়ারম্যান বেলায়েত হোসেন ভ’ইয়া জেলা বিএনপি‘র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়ার বড় ভাই। গত নির্বাচনে তিনি বিএনপি‘র একক প্রার্থী ছিলেন। এবার নাগরিক কমিটির প্রার্থী হয়েছেন।
লক্ষীছড়িতে চেয়ারম্যান প্রার্থী ৮
দ্বিতীয় দফায় আগামী ২৭ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, পুরুষ ভাইস্-চেয়ারম্যান পদে ৩ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস্-চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দেন।
চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরী, বিএনপি নেত্রী দেবরানী চাকমা, সমাজকর্মী সাথৈঅং মারমা, সাবেক চেয়ারম্যান দশরথ তালুকদার, স্বপন চাকমা, মংক্যচিং চৌধুরী, নীলবর্ণ চাকমা এবং মাইনুল ইসলাম।

Micro Web Technology

আরো দেখুন

লক্ষীছড়ির ৬ সেতু নির্মাণে শ্লথগতি, চরম দুর্ভোগ

পাহাড়ি জেলা খাগড়াছড়ির সবচেয়ে দুর্গম উপজেলা লক্ষীছড়ি। যেতে হয় মানিকছড়ি উপজেলা হয়ে। মানিকছড়ি থেকে লক্ষীছড়ি …

Leave a Reply