নীড় পাতা » খাগড়াছড়ি » রামগড়ে ‘কর্ণেল বাগান’র হাজারো গাছ কর্তনের প্রতিবাদ

রামগড়ে ‘কর্ণেল বাগান’র হাজারো গাছ কর্তনের প্রতিবাদ

khagrachari-PBCP--pic-1রামগড় উপজেলায় সন্ত্রাসী কর্তৃক স্থানীয় কর্ণেল বাগানের হাজার হাজার গাছ কর্তন, লুটপাট ও শ্রমিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে খাগড়াছড়িতে সাংবাদিক সম্মেলন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ(পিবিসিপি) কেন্দ্রীয় কমিটি।
শনিবার সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিবিসিপির যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মজিদ, সংগঠনটির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সোহাগ চৌধুরী, অর্থ সম্পাদক ইব্রাহিম মনির, রামগড় উপজেলা পিবিসির সদস্য সচিব দেলোয়ার হোসেন ও কর্ণেল বাগানের কেয়ারটেকার জোনাব আলী।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য বলা হয়, স্থানীয় সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজীর পরও গত ১৯ মার্চ রাতে রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নে হাজাছড়া এলাকায় জৈনক সামিউল হকের বাগানের ৮ হাজার ফলদ গাছ কেটে ফেলা হয়। ভাংচুর করা হয় বাগানের অফিস ঘর, পানির ট্যাংক। লুট করা হয় জেনারেটর।
এতে আরো বলা হয়, জেএসএস এমএন লারমা ও ইউপিডিএফকে বাগান সৃজনের পর থেকে এই পর্যন্ত ৩ লাখ ৮০ হাজার টাকা চাঁদা পরিশোধ করেছেন বাগান মালিক মোঃ সামিউল হক,কিন্তু এরপরও বাগানের গাছগুলো রক্ষা পায়নি।
সাংবাদিক সম্মেলনে বলা হয় ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিত করার দাবী জানান। না হয় হরতাল, অবরোধের মত কঠিন কর্মসূচী দেয়ার হুমকি দেয়া হয়।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply