নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাবেতা কলেজে বিদায় সংবর্ধনা

রাবেতা কলেজে বিদায় সংবর্ধনা

রাঙামাটির লংগদু উপজেলার আলো ছড়ানো শিক্ষা প্রতিষ্ঠান রাবেতা মডেল কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এছাড়াও এ অনুষ্ঠানের মাধ্যমে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। মঙ্গলবার সকাল দশটায় কলেজ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদুল্লাহ‘র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাইনীমূখ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। কলেজের প্রভাষক খন্দকার হাসান আলী’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি পাঠ করে একাদশ শ্রেণির শিক্ষার্থী মারজানা মামুন মিমো, প্রথম বর্ষের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে মানপত্র পাঠ করে বিদায়ী শিক্ষার্থী জান্নাতুল নাঈম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি আব্দুল বারেক সরকার, সহকারী অধ্যাপক আজগর আলী, সহকারী অধ্যাপক মুসা তালুকদার, প্রভাষক আনোয়ার হোসেন, হারুনুর রশিদ, আব্দুল হামিদ ভূইয়া, বিদায়ী শিক্ষার্থী নেসার উদ্দীন রিদয়, নাজমুল হক প্রমূখ।

বক্তারা বলেন, উপজেলার প্রথম প্রতিষ্ঠিত এ কলেজটি অত্র অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের পথ সুগম করেছে। অসংখ্য ছেলে মেয়ে এখান থেকে পাশ করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করে দেশের কল্যাণে কাজ করছে। এ কলেজের শিক্ষার্থীরা বিসিএস ক্যাডার, ডাক্তার ও নৌ বাহিনীর কর্মকর্তা হিসেবে দেশ সেবায় কাজ করছে, যা আমাদেরকে গর্বিত করে। সরকারের ঘোষণানুযায়ী প্রতিটি উপজেলায় একটি সরকারি কলেজ প্রতিষ্ঠার যে প্রক্রিয়া তাতে আমাদের রাবেতা কলেজটি সরকারি হওয়া একান্ত প্রয়োজন। সরকারি হলে অবকাঠামো উন্নয়ন হবে। ¯œাতক ও ¯œাতকোত্তর কলেজে রূপান্তরের যে স্বপ্ন উপজেলাবাসী দেখছেন তা পূরণ হবে।

প্রধান অতিথির বক্তব্যে বারেক সরকার বলেন, কলেজটি জাতীয়করণের জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে। জাতীয়করণ হলে ডিগ্রি চালু করা যাবে আর তাতে উপজেলার অসংখ্য গরীব মেধাবি শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার সুযোগ পাবে। এ সময় তিনি কলেজে একটি শহীদ মিনার নির্মাণের আশ্বাস দেন এবং আগামী এক সপ্তাহের মধ্যে একটি সোলার প্যানেল ও একটি ল্যাপটপ প্রদানেরও আশ্বাস দেন।

সভা শেষে বিদায়ী পরিক্ষার্থীদের সফলতা ও সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কলেজের প্রভাষক ড.ঈসা কাদেরী।

Micro Web Technology

আরো দেখুন

রাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুক্র ও শনিবার

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী  প্রথম বর্ষ স্নাতক সম্মান …

Leave a Reply