নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাজস্থলীতে ৬ প্রভাষককে ৩০ হাজার টাকা জরিমানা এবং প্রত্যাহার

রাজস্থলীতে ৬ প্রভাষককে ৩০ হাজার টাকা জরিমানা এবং প্রত্যাহার

রাঙামাটি জেলার রাজস্থলীতে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৬ জন কলেজ প্রভাষককে জরিমানা সহ অবশিষ্ট পরীক্ষা সমূহের দায়িত্ব পালন থেকে প্রত্যাহার করা হয়েছে। গত ২৯ এপ্রিল রাজস্থলী কলেজ কেন্দ্রে এইচএসসি হিসাব বিজ্ঞান পরীক্ষা চলছিল। টাকার বিনিময়ে ছাত্র ছাত্রীদের মাঝে রাজস্থলী কলেজের ৪ জন ও পদুয়া ও বাঙ্গালহালিয়া কলেজের ২ জন প্রভাষক অনৈতিকভাবে কেন্দ্রের মধ্যেই অন্য একটি গোপন কক্ষে বসে হিসাব বিজ্ঞান পরীক্ষার উত্তর পত্র তৈরী করে বিতরন করছিলেন।
গোপনসূত্রে খবর পেয়ে পরীক্ষা চলাকালীন সকাল ১১.৪০ মিনিটে রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছাদেকুর রহমান কেন্দ্র পরিদর্শনে গেলে অসাধু ৬ প্রভাষককে উত্তর পত্র তৈরী করাকালীন হাতে নাতে একটি গোপন কক্ষে খুঁজে করেন। ইউএনও’র প্রশ্নের জবাবে তারা কোন সদুত্তর দিতে পারেননি। এসময় এই ৬ প্রভাষককে প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা উপস্থিত জরিমানা করেন এবং প্রশ্ন ও উত্তর পত্র সমূহ জব্দ করেন। ৬ প্রভাষককে অবশিষ্ট সকল পরীক্ষায় দায়িত্ব পালন থেকে প্রত্যাহারের নির্দেশ দেন উপজেলা নিবাহী কর্মকর্তা। দন্ড প্রাপ্ত প্রভাষকরা হলেন, রাজস্থলী কলেজের উপানন্দ দাশ, অনুতোষ চক্রবর্তী, ধীমান বড়–য়া, বিশ্বজিত সেন, এবং বাঙ্গালহালিয়া করেজের রফিক তালুকদার ও পদুয়া কলেজের দীপেন ধর।
ঘটনার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি নিশ্চিত করে বলেন, এটি একটি অনৈতিক ও লজ্জার বিষয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply