নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটি সরকারি কলেজে অনলাইন ক্লাস শুরু

রাঙামাটি সরকারি কলেজে অনলাইন ক্লাস শুরু

করোনা পরিস্থিতিতে সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধের এই সময় মাধ্যমিকের শিক্ষার্থীদের টেলিভিশনের মাধ্যমে ক্লাসের সুযোগ থাকলেও ব্যবস্থা নেই উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের। তবে দেশের বেশ কয়েকটি কলেজ ইতিমধ্যেই নিজস্ব উদ্যোগে তাদের শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছে। সে ধারাবাহিকতায় রাঙামাটি সরকারি কলেজও তাদের নিজস্ব ব্যবস্থাপনায় উচ্চ মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাসের ব্যবস্থা করল।

সম্প্রতি কলেজের নিজস্ব ওয়েবসাইটে অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বর্তমান পরিস্থিতিতে রাঙামাটি সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে তথ্য প্রযুক্তি নির্ভর দূর শিক্ষণ পদ্ধতিতে ক্লাস আগামী ২২/০৪/২০২০ খ্রি. তারিখ থেকে অনুষ্ঠিত হবে। কলেজটির অফিসিয়াল ফেসবুক পেজে এসব ক্লাস চলবে জানিয়ে বিজ্ঞপ্তিতে উচ্চ মাধ্যমিক শ্রেণির সকল শিক্ষার্থীদের এই অনলাইন ক্লাসে অংশ নিতে আহ্বান জানানো হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দীন জানিয়েছেন, “এটি আমাদের নিজস্ব একটি উদ্যেগ। চট্টগ্রাম বিভাগে আমরাই প্রথম এই উদ্যোগ নিয়েছি। আমাদের শিক্ষকমণ্ডলী বুধবার থেকে উচ্চ মাধ্যমিক শ্রেণির ক্লাসগুলো অনলাইনে নেওয়া শুরু করেছে। তবে লকডাউন বাড়লে অনার্স-ডিগ্রির ক্লাসও অনলাইনে নেওয়া হবে। অনলাইন ক্লাসের সুযোগ পেয়ে শিক্ষার্থীরা উপকৃত। তারা প্রতিদিন দু’টি করে ক্লাস করার সুযোগ পাবে এই উদ্যেগের ফলে।”

জানা গেছে কলেজ প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরাও।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply