নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি শহরে ৮ বসতঘর পুড়ে ছাই

রাঙামাটি শহরে ৮ বসতঘর পুড়ে ছাই

রাঙামাটি শহরের তবলছড়িতে আগুনে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (৫ নভেম্বর) সকাল পৌনে নয়টার দিকে তবলছড়ি পোস্ট অফিস কলোনীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান দমকল বাহিনীর কর্মীরা। পরে স্থানীয়রা ও দমকলবাহিনীর কর্মীরা প্রায় ঘন্টাখানেক সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে বসতঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মো. নাছির উদ্দীন সোহেল জানান, ‘পোস্ট কলোনীতে আগুনে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তা আগুন নেভানো সম্ভব হলেও ততক্ষণে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা সকলেই দরিদ্র পরিবারের মানুষ, দ্রুত আগুন ছড়িয়ে পরায় কেউই তেমন কিছু সরাতে পারেনি। তাই প্রশাসন ও বিত্তবানদের তাদের দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছি।’

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনার সঠিক সূত্রপাত জানা যায়নি। স্থানীয়রা বলছেন, পাড়ার রফিকের ছোট ছেলে দিয়াশালাই দিয়ে খেলতে গিয়ে তার ঘর থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবার কেউ বলছেন, ঘরের চুলা থেকে সূত্রপাত হয়।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম জানান, ‘সকাল দশটার দিকে পোস্ট কলোনীতে অগ্নিকাণ্ডের খবর পাই। পরে আমরা ঘটনাস্থলে গিয়ে ৩৫-৪০ মিনিটের মধ্যে আগুন নেভাতে সক্ষম হই। তবে কাঁচাঘর হওয়ার কারণে মুহূর্তের মধ্যে আগুনে ৮টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটি এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না, নিরূপের কাজ চলছে।’

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply