নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটি শহরে বাঙালীদের বিক্ষোভ

রাঙামাটি শহরে বাঙালীদের বিক্ষোভ

DSC01781রাঙামাটির নানিয়ারচরে বাঙালীদের আনারস বাগান ও সেগুন চারা কেটে দেয়ার ঘটনায় ইউপিডিএফ’কে দায়ি করে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে পার্বত্য বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদ ব্যানারে কয়েকটি বাঙালী সংগঠন।
সকালে নানিয়ারচরের ক্ষতিগ্রস্ত বাগান এলাকা থেকে কয়েকশ বাঙালীর একটি মিছিল শহরে এসে আগে থেকেই রাঙামাটি পৌরসভা চত্বরে অবস্থান করা বাঙালীভিত্তিক সংগঠনগুলোর নেতাকর্মীদের সাথে যোগ দেয়।
পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিন করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। সেখানে বাঙালী সংগঠনগুলোর নেতারা বক্তব্য রাখছেন। মিছিল ও সমাবেশ থেকে পাহাড়ের দুই আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি ও ইউপিডিএফ এর বিরুদ্ধে শ্লোগান দেয় এবং পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানায়।

প্রসঙ্গত, গত ১৫ ডিসেম্বর রাতে অজ্ঞাত দুস্কৃতিকারিরা নানিয়ারচরের বগাছড়ি এলাকায় বাঙালীদের মালিকানাধীন আনারস বাগানের ৪ লক্ষ আনারস গাছ এবং ২০ হাজার সেগুন চারা কেটে দেয়। এর জের ধরে সকালে একই এলাকায় পাহাড়ীদের বেশ কয়েকটি বাড়ীঘর আগুনে পুড়িয়ে দেয়া হয়। বাঙালীরা আনারস বাগান ও সেগুন চারা কেটে দেয়ার জন্য পাহাড়ীদের এবং পাহাড়ীরা বাড়ী ও দোকানে অগ্নিসংযোগের ঘটনায় বাঙালীদের দায়ি করে আসছে।
এই ঘটনার প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত নানিয়ারচর ভূমিরক্ষা কমিটি নামে নবগঠিত একটি সংগঠনের ব্যনাারে ওইদিন থেকেই রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক অবরোধে পালিত হচ্ছে। এরপর বাঙালী সংগঠনগুলোর সহযোগিতায় বাঙালী ভূমি উদ্ধার আন্দোলন পরিষদ নামের পাল্টা একটি কমিটির মাধ্যমে বাঙালীরাও মঙ্গলবার থেকে একই সড়কে অবরোধ পালন শুরু করে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

One comment

  1. Jara anaras ar segun bagan shesh koreche ar jara suridas para ghar bari puriye deya hoiyeche sei aparadhi der o bichar kora hok….

Leave a Reply

%d bloggers like this: