নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি শহরে জনসংহতি সমিতির বিক্ষোভ

রাঙামাটি শহরে জনসংহতি সমিতির বিক্ষোভ

DSC01028রাঙামাটির কাপ্তাইয়ে আতুমা মারমা ছবি নামের এক মারমা কিশোরীকে গলা কেটে হত্যা এবং নানিয়ারচরের বগাছড়িতে পাহাড়ী গ্রামে অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে রাঙামাটিতে মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি।
বুধবার সকালে জেলা জনসংহতি সমিতির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিন করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।
জনসংহতি সমিতির জেলা কমিটির সহসভাপতি সূবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রকাশ তালুকদার,পঞ্চানন চাকমা,রিকেশ চাকমা,শুভ্রা চাকমা,সজীব চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন,পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন না হওয়ায় এবং ভূমি সমস্যার সমাধান না হওয়ায়, একের পর এক অঘটন ঘটছে এবং পাহাড়ী জনগণ নিরাপত্তাহীনতায় জীবনযাপন করতে হচ্ছে। তারা অভিযোগ করেন,পার্বত্য চট্টগ্রামে ‘সেটেলার বাঙালী’রা প্রশাসনের সহায়তায় একের পর জুম্মদের উপর হামলা ও ধর্ষনের ঘটনা ঘটালেও সরকার এদের বিরুদ্ধে কোন পদক্ষেপই নেয়না।
তারা কাপ্তাইয়ের কিশোরী আতুমা মারমা ছবি’র ধর্ষন ও হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার এবং নানিয়ারচরের বগাছড়িতে পাহাড়ীদের দোকান ও বসতবাড়ীতে অগ্নিসংযোগকারিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply