নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি শহরে গাছ উপড়ে পড়ে ৩ দোকান ক্ষতিগ্রস্ত

রাঙামাটি শহরে গাছ উপড়ে পড়ে ৩ দোকান ক্ষতিগ্রস্ত

রাঙামাটি জেলা শহরের বনরূপা এলাকায় অবস্থিত পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জের পেছনে এবং বনবিভাগের গেটের সামনে একটি ঝুঁকিপূর্ণ গাছ উল্টে পড়ে ৩টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে হঠাৎ গাছটির সামনে থাকা দোকানগুলোর উপরে ভেঙে পড়ে।

এসময় বৃষ্টি বা দমকা হাওয়া বয়ে যাওয়ার মত কিছু ঘটেনি। তখন দোকানে বা আশেপাশে কেউ না থাকায় কোন ধরণের হতাহতের ঘটনা ঘটেনি। তবে ৩টি দোকান পুরোপুরি ভেঙে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনার পর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী এবং জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) বোরহান উদ্দিন মিঠুসহ বন বিভাগের কর্মকর্তারা।

এসময় পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের কর্মকর্তা রফিকুজ্জামান শাহ জানান, বর্ষা আসলে বৃষ্টির কারণে রাঙামাটির অনেক স্থানের বড় গাছগুলোর গোড়ার মাটি সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। বনবিভাগ থেকে শহরের বিভিন্ন স্থানে থাকা ঝুঁকিপূর্ণ গাছের তালিকা করা হচ্ছে। পর্যায়ক্রমে ঝুঁকিপূর্ণ গাছগুলো কেটে ফেলা হবে।

এদিকে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা প্রশাসনের কাছে আর্থিক সহায়তার দাবি জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply