নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটি শহরে এবার নীচু হবে গাড়ীর আলো

রাঙামাটি শহরে এবার নীচু হবে গাড়ীর আলো

রাঙামাটি শহরে চলাচলকারি ছোট কিংবা বড়,যেকোন গাড়ীর হেডলাইটে নিয়মানুযায়ি উপরের অংশ কালোরঙ করা না থাকায় এতোদিন বিব্রত হতেন খোদ চালকরা,ফলে দুর্ঘটনাও বেড়ে গিয়েছিলো আশংকাজনকভাবে। এনিয়ে নানা সময় আলোচনা হলেও নেয়া হচ্ছিলোনা কোন উদ্যোগে। সম্প্রতি জেলা আইনশৃংখলা কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হলে নেয়া হয় সিদ্ধান্ত। আর তাই সোমবার থেকেই মাঠে রাঙামাটি পৌরসভা।

রাঙামাটি পৌর চত্বরে শহরে দূর্ঘটনা এড়াতে গাড়ির হেড লাইটে কালো রং করণ কর্মসূচী উদ্বোধন করেন পৌরমেয়র সাইফুল ইসলাম ভুট্টো।

এই কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে মেয়ব বলেন, মাসিক আইন শৃঙ্খলা মিটিংয়ে এই ব্যপারে সিন্ধান্ত হয়। প্রত্যেক গাড়ির হেড লাইটে উপরের অংশে কালো রংয়ের দাগ দিতে হবে। কারণ হেড লাইটের আলো উপর দিক থেকে আসা গাড়ির চালকদের জন্য অসুবিধার সৃষ্টি করে। যদিও এই কাজটি করার দায়িত্ব পৌরসভার নয় তারপরও আমি করে দিচ্ছি জন কল্যাণের কথা ভেবে। কাজটি যদি দ্রুত করা না হয় তাহলে দীর্ঘ সময় লেগে যেতে পারে।
এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন   প্যানেল মেয়র হেলালউদ্দিন, পৌর কাউন্সিলর আবু জাফর লিটন,কালায়ন চাকমা,ধীরেন্দ্র চাকমাসহ পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা।

অটোরিক্সার নিয়মিতযাত্রী মাসুদ জানালেন,সামান্য এই কাজটি গাড়ীর মালিক বা চালকরাও করতে পারেন,কারণ হেডলাইটের উপরের অংশ কালো রং করা না থাকলেও আলো উপরের দিকে যায় এবং মুখোমুখি আসা গাড়ীগুলোর চালকরা বিভ্রান্ত হয় এবং দূর্ঘটনা ঘটে। পৌরসভার এই উদ্যোগের পর চালক বা মালিকরা নিজ উদ্যোগেই এখন থেকে কাজটি করবেন বলে আশাপ্রকাশ করেন তিনি।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply