নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি পদে লড়বেন মাহফুজ-মুন্না

আগামী ৪ ডিসেম্বর নির্বাচন

রাঙামাটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি পদে লড়বেন মাহফুজ-মুন্না

আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাঙামাটি রেডক্রিস্টে সোসাইটির নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রনের সময়সীমা শেষ হয়েছে আজ রোববার। এদিন পর্যন্ত ভাইস চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়ন সংগ্রহ করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রফিক আহমেদ তালুকদার।

এই পদে আর কোন প্রার্থী মনোনয়ন সংগ্রহ না করায় সম্ভাব্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত এই নেতা। এই পদে বিগত কমিটির ভাইস চেয়ারম্যান পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও সর্বশেষ আওয়ামীলীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে পরাজিত হাজী কামালউদ্দিন এবার মনোনয়ন সংগ্রহ করেননি।

সবচেয়ে গুরুত্বপূর্ণ পদ হিসেবে বিবেচিত সেক্রেটারি পদে বর্তমান সেক্রেটারি সাবেক আলোচিত ছাত্রনেতা মাহফুজুর রহমান এবারও মনোনয়ন নিয়েছেন। তিনিও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে পারেন, এমন সম্ভাবনার মধ্যেই শনিবার দুপুরে এই পদে লড়াই জমিয়ে দিয়েছেন আরেক আলোচিত সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম মুন্না। মুন্না মনোনয়ন সংগ্রহ করায় এই পদে দুইজন প্রার্থীর মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

কার্যনির্বাহী কমিটির ৫ টি সদস্য পদের বিপরীতে মনোনয়ন সংগ্রহ করেছেন ১২ জন। এদের মধ্যে সাবেক সদস্য রেজাউল করিম রেজা এবার মনোনয়নপত্র সংগ্রহ করেননি। গতবারের নির্বাচিত বাকি চার সদস্য শাওয়ালউদ্দীন,মোহাম্মদ সোলাইমান, এনএম জাহাঙ্গীর এবং কামালউদ্দিন এবারও মনোনয়নপত্র নিয়েছেন। এছাড়া গতবারে চেয়ারম্যান মনোনীত সদস্য ক্যাচিমং মারমা এবার সদস্য পদে নির্বাচনের জন্য মনোনয়ন নিয়েছেন। সদস্য পদে আরো মনোনয়ন নিয়েছেন রিজার্ভবাজারের ব্যবসায়ি আশীষ দাশ গুপ্ত, শিক্ষক ও বাচিকশিল্পী লিটন কুমার দেব, যুবলীগ নেতা বিপুল ত্রিপুরা, ছাত্রলীগ নেতা সুলতান মাহমুদ, জসীমউদ্দীন, মনিরুল ইসলাম, মো. জামাল।

এই বারো জনের মধ্যে নির্বাচিত হবেন ৫ জন। এছাড়া পদাধিকার বলে রেডক্রিসেন্ট এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিজ ক্ষমতাবলে ৩ জনকে সদস্য হিসেবে মনোনীত করবেন। সর্বশেষ কমিটিতে তার মনোনীত প্রতিনিধি ছিলেন মনোয়ারা আক্তার জাহান, দানবীর চাকমা এবং ক্যাচিমং মারমা।

রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন ও বার্ষিক দুই ক্যাটাগরির ১১৩৯ জন সদস্য আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন নতুন নেতৃত্ব নির্বাচনে। ওইদিন রাঙামাটি শহরের রিজার্ভবাজারের শহীদ আব্দুল আলী একাডেমি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Micro Web Technology

আরো দেখুন

বাদশার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে

যাযাবর জীবন; মানসিক ভারসাম্যহীন হলেও মানুষের ভাষা বোঝে। সব সময় চুপচাপ থাকা পঞ্চাশোর্ধ মানুষটি অনেকের …

Leave a Reply