নীড় পাতা » রাঙামাটি » রাঙামাটি মৎস্য অফিসে প্রামাণ্য চিত্র প্রদর্শন

রাঙামাটি মৎস্য অফিসে প্রামাণ্য চিত্র প্রদর্শন

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে মৎস্য অধিদপ্তর, রাঙামাটির উদ্যোগে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় মৎস্য সেক্টরের বিভিন্ন কার্যক্রমের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। শুক্রবার মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পবন কুমার চাকমা। এতে উপস্থিত ছিলেন জনাব বিএফআরআই এর উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আজহার আলী, বিএফডিসির ম্যানেজার (ভাঃপ্রাঃ) মহিউদ্দিন আহমেদসহ রাঙামাটির বিভিন্ন বিভাগের বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, মৎস্যচাষি ও মৎস্যজীবীবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন।

বক্তারা মৎস্য সেক্টরে বর্তমান সরকারের সাফল্যের বিষয়ে ভুয়সী প্রশংসা করেন। বক্তারা বলেন যে, বর্তমান সরকারের নির্দেশনা মোতাবেক মৎস্য অধিদপ্তর, বিভিন্ন কার্যক্রম পরিচালনার ফলেই বাংলাদেশ আজ মাছে স্বয়ংসম্পূর্ণ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, পুষ্টি চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন ও দারিদ্র দূরীকরণে মৎস্য সেক্টর অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। জেলা মৎস্য কর্মকর্তা তার বক্তব্যে বর্তম্না সরকারের সময়ে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্যাদি তুলে ধরেন। তিনি মৎস্য অধিদপ্তরের অর্জিত সাফল্যের কথা উল্লেখ করে বলেন, এ ধারা অব্যাহত থাকলে ২০২০-২১ অর্থবছরে মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা ৪৫.৫২ লক্ষ মেঃ টন অর্জন করা সম্ভব হবে। (বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

রাবিপ্রবি’র ভর্তি পরীক্ষা শুক্র ও শনিবার

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী  প্রথম বর্ষ স্নাতক সম্মান …

Leave a Reply