নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটি মেডিকেল কলেজে ভর্তি এ বছরই

রাঙামাটি মেডিকেল কলেজে ভর্তি এ বছরই

medical-coverঅবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রাঙামাটি মেডিকেল কলেজ এর কার্যক্রম শুরু হয়েছে। চলতি শিক্ষাবর্ষেই মেডিকেল কলেজটির শিক্ষার্থী ভর্তির প্রশাসনিক অনুমোদনও মিলেছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষেই এই নতুন মেডিকেল কলেজটিতে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারি সচিব মাহফুজা আকতার সাক্ষরিত এক চিঠিতে (স্মারক নং- ২৬৬,তারিখ-১০-০৪-২০১৪ ইং)স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে চলতি শিক্ষাবর্ষেই শিক্ষার্থী ভর্তির যাবতীয় পদক্ষেপ নেয়ার নির্দেশনা হিসেবেই ভর্তির প্রশাসনিক অনুমোদন দেয়া হয়েছে।

উক্ত চিঠিতে ‘ রাঙামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তি প্রসঙ্গে’ বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশক্রমে রাঙামাটি মেডিকেল কলেজ,রাঙামাটিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সের ১ম বর্ষে ৫০ জন ছাত্রছাত্রী ভর্তির নিমিত্তে প্রশাসনিক অনুমোদন প্রদান করা হলো।’

জানা গেছে, শুরুতে রাঙামাটি সদর হাসপাতালে শুরু হবে মেডিকেল কলেজ এর কার্যক্রম। পরে পর্যায়ক্রমে একাডেমিক ভবনসহ অন্যান্য স্থাপনার কাজ শুরু হবে।

প্রসঙ্গত, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত আগ্রহে রাঙামাটিতে একটি মেডিকেল কলেজ স্থাপন নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা হলেও কলেজ ক্যাম্পাসের জায়গা নিয়ে টানাপোড়েন এবং আঞ্চলিক একটি রাজনৈতিক দলের বিরোধীতার কারণে কাজটি থমকে ছিলো।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply