নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাঙামাটি মহিলা কলেজে ডিগ্রি কোর্স চালু

রাঙামাটি মহিলা কলেজে ডিগ্রি কোর্স চালু

রাঙামাটি সরকারি মহিলা কলেজে অবশেষে ডিগ্রি কোর্স চালু হয়েছে এবং বর্তমান শিক্ষাবর্ষ থেকেই এই কোর্সে ছাত্রী ভর্তি শুরু হয়েছে। প্রথম বছর বিএ,বিএসএস এবং বিবিএস এর পাস কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানিয়েছেন কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নজরুল ইসলাম।
তিনি জানিয়েছেন, দুইদিন আগে জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজটি উচ্চ মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তি ও কোর্স চালুর অনুমতিপত্র প্রদান করে। যারা এবছর কলেজটিতে ভর্তি হতে চান তাদেরকে আগামী ৫ মে তারিখের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি ফরম পূরণ করে কলেজে আবেদনপত্র জমা দিতে হবে।

প্রসঙ্গত, রাঙামাটি নৌশ কলেজ,রাঙামাটি পৌর কলেজ সহ নানা সময় নানা নামে বেসরকারি উদ্যোগে যাত্রা শুরু করে এই কলেজটি। পরে চূড়ান্তভাবে রাঙামাটি মহিলা কলেজ নামে কার্যক্রম শুরুর পর জাতীয়করণ করা হয় কলেজটিকে। এতোদিন কলেজটিতে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠদান করা হতো। এখন থেকে স্নাতক কোর্স চালু হওয়ায় এই জেলায় নারী শিক্ষায় নতুন দিগন্তের সূচনা হবে বলে মনে করা হচ্ছে।
রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকার এসপি অফিসের সম্মুখভাগে মনোরম প্রাকৃতিক পরিবেশে অবস্থিত এই নারী শিক্ষা প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব ছাত্রীনিবাস।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply