নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি বিএনপির সম্মেলন শনিবার

রাঙামাটি বিএনপির সম্মেলন শনিবার

দীর্ঘ সাত বছর পর আগামীকাল (শনিবার ) অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাঙামাটি জেলা শাখার অষ্টম সম্মেলন। সম্মেলনে কে হচ্ছেন জেলা বিএনপির আগামীর কণ্ডারি, নেতৃত্বে পরিবর্তন নাকি পুরোনো নেতৃত্বেই আস্থা রাখছে কেন্দ্র? এ নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে আলোচনা-সমালোচনা। তবে সম্মেলনকে ঘিরে এক যুগের অধিক সময় ক্ষমতার বাহিরে থাকা দলটির তৃণমূলের নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য।

দলীয় সূত্র জানায়, শনিবার সকাল ১০টায় রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু; ইতোমধ্যে তিনি রাঙামাটিতে এসে পৌঁছেছেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে থাকার কথা হয়েছে দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

এ ছাড়া বিশেষে অতিথি হিসেবে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার ও হারুনুর রশিদ, কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ান, উপজাতীয় বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব:) মনীষ দেওয়ান, সদস্য মশিউর রহমান বিপ্লব এবং সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান উপস্থিত থাকবেন।

এই সম্মেলনে বিএনপির বর্তমান নেতৃত্বের পাশাপাশি তরুণ নেতৃত্বও প্রার্থীতা ঘোষণা করেছেন। দলের সভাপতি পদপ্রার্থী হিসেবে রয়েছেন জেলা বিএনপির সভাপতি মো. শাহ আলম ও জেলা বিএনপির সহ-সভাপতি এবং রাঙামাটি পৌরসভার সাবেক মেয়র সাইফুল ইসলাম ভুট্টো। তবে সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার (দীপু), যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির প্রার্থীতা ঘোষণা করলেও পনির এবং মামুন  ইতোমধ্যে প্রার্থীতা প্রত্যাহার করেছেন। যে কারণে জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপু আবারও স্বপদে বহাল থাকছেন এমনটাই জানিয়েছে দলীয় সূত্র। এদিকে সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাবেক সাংগঠনিক সম্পাদক শহীদ চৌধুরী এবং মোরশেদ আলম।

এদিকে, শুক্রবার জেলা বিএনপি কার্যালয়ে দলীয় নেতাকর্মী ও প্রার্থীদের সরব উপস্থিতিতে প্রাণচাঞ্চল্য দেখা গেছে। সম্মেলনকে ঘিরে জেলা বিএনপি আরও চাঙা এবং জণগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় অগ্রসর হবে বলে নেতাকর্মীদের আশাবাদ।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply